প্রকাশঃ Thu, Oct 27, 2022 6:05 PM
আপডেটঃ Fri, Jun 14, 2024 11:51 AM


ফের জামায়াতে ইসলামীর আমির নির্বাচিত হলেন ডা.শফিকুর রহমান

ফের জামায়াতে ইসলামীর আমির নির্বাচিত হলেন ডা.শফিকুর রহমান

বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমির হিসেবে আগামী তিন বছরের জন্য (২০২৩-২০২৫) পুনরায় নির্বাচিত হয়েছেন ডা. শফিকুর রহমান। আজ বৃহস্পতিবার সংগঠনের কেন্দ্রীয় সহকারী সেক্রেটারি জেনারেল মাওলানা আবদুল হালিম এ তথ্য নিশ্চিত করেছেন।




আবদুল হালিম বলেন, আমিরে জামায়াত হিসেবে ডা. শফিকুর রহমান নির্বাচিত হয়েছেন। তিনি কেন্দ্রীয় মজলিসে শুরা গঠনের পর শপথ গ্রহণ করবেন। এরপর নির্বাহী পরিষদ, কর্ম পরিষদ গঠনের মাধ্যমে দায়িত্ব বণ্টন করবেন। মজলিসে শুরার সঙ্গে পরামর্শ করে তিনি সেক্রেটারি জেনারেল, নায়েবে আমির ও নির্বাহী পরিষদ গঠন করবেন।

দলীয় সূত্র জানায়, চলতি মাসের অক্টোবর জামায়াতের রোকনদের ভোট-গ্রহণ প্রক্রিয়া শেষ হয়। ২৫ অক্টোবর ভোট গণনা শুরু হয়। তবে কত ভোটে শফিকুর রহমান পুনরায় আমির নির্বাচিত হয়েছেন-তা কোনো নেতা জানাতে রাজি হননি।


জানা গেছে, শপথ গ্রহণের পর আমির দলের নেতাকর্মীর উদ্দেশে বক্তব্য দেবেন। এরপর নির্বাহী পরিষদের সঙ্গে বৈঠক করে দলের সেক্রেটারি জেনারেল মনোনীত করবেন।


শফিকুর রহমান ১৯৫৮ সালের ৩১ অক্টোবর মৌলভীবাজার জেলার কুলাউড়া উপজেলার ভাটেরা ইউনিয়নে জন্মগ্রহণ করেন। তিনি ১৯৮৩ সালে সিলেট মেডিকেল কলেজ থেকে এমবিবিএস পাস করেন। তিনি ছাত্রজীবনে ইসলামী ছাত্রশিবিরের সিলেট শহর শাখার সভাপতি ছিলেন এবং ১৯৮৫ সালে জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় মজলিসে শুরা সদস্য হন।


শফিকুর রহমান ১৯৮৬ থেকে ১৯৮৮ সাল পর্যন্ত সিলেট জেলা শাখা জামায়াতের সেক্রেটারি ও ১৯৮৯ থেকে ১৯৯১ সাল পর্যন্ত সিলেট জেলা জামায়াতের নায়েবে আমির এবং ১৯৯১ থেকে ৯৮ পর্যন্ত সিলেট জেলা জামায়াতের আমির, ১৯৯৮ থেকে ২০০৭ সাল পর্যন্ত সিলেট মহানগরী জামায়াতের আমির হিসেবে দায়িত্ব পালন করেন।

তিনি ১৯৯৮ সালে জামায়াতের কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য মনোনীত হন। ২০১০ সাল থেকে জামায়াতের সহকারী সেক্রেটারি জেনারেল, ২০১১ থেকে কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য এবং ওই বছরের সেপ্টেম্বর মাস থেকে ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল হন। ২০১৭ থেকে জামায়াতের সেক্রেটারি জেনারেলের দায়িত্ব পালন করেন তিনি। সবশেষ ২০১৯ সালের ১২ নভেম্বর শফিকুর রহমানকে আমির হিসেবে ঘোষণা করা হয়।



www.a2sys.co

আরো পড়ুন