প্রকাশঃ Sat, Oct 29, 2022 11:47 PM
আপডেটঃ Fri, Jun 14, 2024 5:22 PM


দেবিদ্বারে কুইজ প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে ১০টি ল্যাপটপ বিতরণ

দেবিদ্বারে কুইজ প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে ১০টি ল্যাপটপ বিতরণ

নিজস্ব প্রতিবেদকঃ শেখ রাসেল ফাউন্ডেশন ইউএসএ শাখার আয়োজনে শেখ রাসেল দিবস উপলক্ষে মাসব্যাপী কুইজ প্রতিযোগিতার সমাপনী অনুষ্ঠানে বিজয়ীদের মাঝে ১০টি ল্যাপটপ বিতরণ, আলোচনা সভা দেবিদ্বার বড়শালঘর এবিএম গোলাম মোস্তফা আদর্শ ডিগ্রী কলেজ  অডিটোরিয়ামে  অনুষ্ঠিত হয়।





এতে প্রধান অতিথি ছিলেন কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজের অধ্যক্ষ শিক্ষাবিদ প্রফেসর ড. আবু জাফর খান।

প্রধান বক্তা ছিলেন শেখ রাসেল ফাউন্ডেশন ইউএসএ শাখার সভাপতি ডা. ফেরদৌস খন্দকার। 

কুমিল্লা আইডিয়াল কলেজ এর প্রতিষ্ঠাতা অধ্যক্ষ মো. মহিউদ্দিন লিটনের সঞ্চালনায়,এবিএম গোলাম মোস্তফা আদর্শ ডিগ্রী কলেজের অধ্যক্ষ আব্দুল খালেকের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন একই কলেজর উপাধ্যক্ষ মাজারুল ইসলাম মামুন


বিশেষ অতিথি ছিলেন প্রফেসর ইমাম হোসেন, শেখ রাসেল ফাউন্ডেশন দেবিদ্বার চ্যাপ্টারের আহ্বায়ক রাশেদা আক্তার, কুইজ প্রতিযোগিতার আয়োজক কমিটির আহবায়ক প্রভাষক সফিকুল ইসলাম। 


প্রধান অতিথি তাঁর বক্তব্য বলেন, আমি নিজে কখনো পুরুস্কার জিততে পারিনি কিন্ত আজকে অনেক অনুষ্ঠানে পুরুস্কার বিতরণ করতে প্রধান অতিথি হিসাবে থাকি। তাই শুধু পুরুস্কার জেতাই মুল লক্ষ্য না হয়ে নিজেকে এমনভাবে তৈরি কর, যেন পুরুস্কার তোমাকে খোঁজ করে।অনুষ্ঠানের প্রধান বক্তা বলেন-আমার মুল লক্ষ্য ছিল তোমাদের মাঝে জাতির পিতা  বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ সন্তান শেখ রাসেলকে পরিচয় করে দেওয়া,আমার মনে হয় তা আমি পেরেছি। ছাত্র-ছাত্রীদের উদ্দেশ্যে তিনি আরো বলেন, দেশ আজ দুই ভাগে বিভক্ত- একটি  স্বাধীনতার পক্ষে আর একটি স্বাধীনতা বিরোধী, তাই তোমাদের এখনই সিদ্ধান্ত নিতে হবে তোমরা দেশ, জন্মভূমি এবং স্বাধীনতার পক্ষে থাকবে নাকি ভুল সিদ্ধান্ত নিবে। 


টেলটপ বিজয়ী এবিএম গোলাম মোস্তফা আদর্শ ডিগ্রী কলেজে একাদশ শ্রেণির ছাত্র মো. ইমন সরকার আবেগ তাড়িত কণ্ঠে নিজের অনুভূতি বিষয়ে জানতে চাইলে বলেন -আমি  গতকাল সারারাত না ঘুমিয়ে শেখ রাসেল সম্বন্ধে এই কুইজের বইটি ও মুক্তি যুদ্ধ নিয়ে লেখা জাফর ইকবাল বইটি  বারবার পড়েছি এবং আমার ফ্রিল্যান্সিং করার স্বপ্ন পূরন করতে একটি ল্যাপটপ খুবই প্রয়োজন ছিল যা আমার পরিবার কিনে দিতে অক্ষম, তাই আমি মনেপ্রাণে চাইছিলাম আমি যেন বিজয়ী হই। 


১০টি শিক্ষা প্রতিষ্ঠানের মধ্যে লেপটপ বিজয়ী শিক্ষার্থীরা হল এবিএম গোলাম মোস্তফা আদর্শ ডিগ্রী কলেজের মো. ইমন সরকার, সুলতানপুর ফাজিল ডিগ্রী মাদ্রাসার কাজী আরাফাত হোসেন, দেবিদ্বার সুজাত আলী সরকারি কলেজের মো. জোনায়েদ খান, দুয়ারিয়া এজি মডেল একাডেমির মো. সাগর আহমেদ, দেবিদ্বার ইসলামিয়া ফাজিল মাদ্রাসার মো. নাজমুল হাসান, রাজামেহার ইসলামিয়া ফাজিল ডিগ্রী মাদ্রাসার মোসাঃ হাবিবা আক্তার, জামেয়া ইসলামিয়া কাসেমুল উলুম মাদ্রাসা রামপুর মো. হাবিবুর রহমান, সৈয়দপুর কামিল মাদ্রাসার উম্মে জায়েদা মুক্তা মনি, গঙ্গামন্ডল বিজ্ঞান ও প্রযুক্তি কলেজের হাবিবা জাহান সামিয়া এবং জাফরগঞ্জ মির আব্দুল গফুর কলেজের মিথিলা ফারহানা কুইজ প্রতিযোগিতায় সর্বোচ্চ নাম্বার পেয়ে প্রতিজন একটি করে ল্যাপটপ পুরুস্কার দেয়া হয়। এছাড়াও কুইজ প্রতিযোগিয় অংশগ্রহনকারী সবাইকে   উপহার প্রদান করা হয়। অনুষ্ঠানে সার্বিক সহযোগিতা করেন শেখ রাসেল ফাউন্ডেশন দেবিদ্বার উপজেলা শাখার সেচ্ছাসেবক মনিরুল ইসলাম, শারমিন আক্তার রিমা  সাইফুল ইসলাম প্রমুখ।



www.a2sys.co

আরো পড়ুন