শিরোনাম

প্রকাশঃ Sat, Nov 19, 2022 11:28 PM
আপডেটঃ Tue, Mar 12, 2024 3:51 AM


আইটি দক্ষতা ও চায়না ভাষা প্রশিক্ষণে কাজ করবে নিউ সান ইন্সটিটিউট

আইটি দক্ষতা ও চায়না ভাষা প্রশিক্ষণে কাজ করবে নিউ সান ইন্সটিটিউট

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার যুব উন্নয়ন অধিদপ্তর কর্তৃক “জাতীয় পুরষ্কার প্রাপ্ত” নিউ সান ইন্সটিটিউট অব আইটি এবং চায়না সেন্টার, ইউনিভার্সিটি অফ সাউথ এশিয়া মধ্যে একটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে এর ফলে এখন থেকে দুটি প্রতিষ্ঠানের মধ্যে বিভিন্ন বিষয়ে সময়োপযোগী, কার্যকর গবেষণা এবং যথাপোযুক্ত পরামর্শসহ বিভিন্ন দিকগুলি নিয়ে পারস্পরিকভাবে কাজ করা সহজ হবে।



 চুক্তির আওতায় আইটি দক্ষতা প্রশিক্ষণ ও চায়না ভাষা প্রশিক্ষণ সহ যাবতীয় দক্ষ জনসম্পদ বিনির্মানে হাতে হাত রেখে কাজ করার অঙ্গিকার বদ্ধ এবং কারিগরি দক্ষতা ও যোগাযোগ দক্ষতা উন্নয়নে উভয় প্রতিষ্ঠান একে অপরের পরিপূরক হিসেবে কাজ করবে। 


 ১৯ নভেম্বর, ২০২২ খ্রিঃ শনিবার সাভার উপজেলার প্রানকেন্দ্রে অবস্থিত নিউ সান ইন্সটিটিউট অব আইটি সেমিনার হলে এই চুক্তি স্বাক্ষর আনুষ্ঠানের আয়োজন করা হয়। 


এতে নিউ সান ইন্সটিটিউট অব আইটি এর পরিচালক মোঃ লেমুনুজ্জামান, জাতীয় পুরষ্কার প্রাপ্ত ফ্রিল্যান্সার এবং ইউনিভার্সিটি অব সাউথ এশিয়ার চায়না সেন্টারের উপদেষ্টা জনাব মোহাম্মদ এনায়েত উল্লাহ নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন। 

এসময় অন্যান্যের মধ্যে চায়না সেন্টার -ইউনিভার্সিটি অব সাউথ এশিয়ার পক্ষে মোহাম্মদ বসির-উল-হক সিনহা, সদস্য উপদেষ্টা কমিটি চায়না সেন্টার ও শামীম হোসেন, ম্যানাজার- পার্টনারশিপ ডেভেলপমেন্ট এন্ড ক্রিয়েটিভ কমিউনিকেশন এর প্রতিনিধি হিসেবে উপস্থিত ছিলেন।



www.a2sys.co

আরো পড়ুন