প্রকাশঃ Wed, Mar 22, 2023 6:17 PM
আপডেটঃ Wed, Jun 12, 2024 10:32 PM


অগণতান্ত্রিক আওয়ামী লীগ সরকারকে বিদায় করা ছাড়া জনগণের প্রকৃত মুক্তি মিলবে না - জামায়াত

অগণতান্ত্রিক আওয়ামী লীগ সরকারকে বিদায় করা ছাড়া জনগণের প্রকৃত মুক্তি মিলবে না - জামায়াত

রমজানের পবিত্রতা রক্ষা, নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্য কমানো ও দলের কেন্দ্রীয় আমির ডা. শফিকুর রহমানসহ সব নেতাদের মুক্তি, কেয়ারটেকার সরকার প্রতিষ্ঠার দাবিতে রাজধানীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগর দক্ষিণ।



আজ বুধবার সকালে জামায়াতের কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সেক্রেটারি ড. শফিকুল ইসলাম মাসুদের নেতৃত্বে বিক্ষোভ মিছিলটি রাজধানীর বাংলামোটর থেকে শুরু হয়ে আশপাশের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে এক সমাবেশের মাধ্যমে শেষ হয়।


বিক্ষোভ মিছিলে আরও উপস্থিত ছিলেন কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের নায়েবে আমির অ্যাডভোকেট ড. হেলাল উদ্দিন, কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সহকারী সেক্রেটারি মুহা. দেলাওয়ার হোসেন, কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের কর্মপরিষদ সদস্য অধ্যাপক মোকাররম হোসাইন, মাওলানা এস রহমান, ঢাকা মহানগরী দক্ষিণের কর্মপরিষদ সদস্য আব্দুস সালাম, ইসলামী ছাত্রশিবিরের ঢাকা মহানগরী দক্ষিণের সভাপতি তৌহিদুল ইসলাম, ঢাকা মহানগরী পূর্বের সেক্রেটারি তাকরিম হাসানসহ ঢাকা মহানগরী দক্ষিণ জামায়াতের বিভিন্ন থানা আমির ও সেক্রেটারিরা।


মিছিল পরবর্তী সমাবেশে ড. শফিকুল ইসলাম মাসুদ বলেন, রহমত, বরকত ও মাগফিরাতের সওগাত নিয়ে মাহে রমজান আমাদের মাঝে সমাগত। তাকওয়া অর্জনের পাশাপাশি মাহে রমজান আমাদের সমাজ, দেশ ও রাষ্ট্রে ন্যায় ইনসাফ প্রতিষ্ঠার শিক্ষা দেয়। এ মাসেই প্রথম ইসলাম বিজয়ী হয়েছিল বদরের প্রান্তরে। মাহে রমজানের পবিত্রতা রক্ষা করা মুসলিম দেশের সরকার ও সব মুসলমানের ইমানি দায়িত্ব ও কর্তব্য। তাই রমজানের পবিত্রতা রক্ষায় আমাদের সবাইকে অগ্রণী ভূমিকা পালন করতে হবে। আল্লাহর সন্তুষ্টি ও নৈকট্য অর্জনের প্রচেষ্টার পাশাপাশি সমাজ থেকে অশ্লীলতা ও বেহায়াপনা দূর করার চেষ্টা করতে হবে। ইমানি শক্তি সঞ্চয় করে ইসলামকে বিজয়ী শক্তিতে পরিণত করার প্রচেষ্টা চালাতে হবে।


তিনি বলেন, রোজার এই সময়ে দেশে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির ফলে জনগণের নাভিশ্বাস উঠে গেছে। চাল, ডাল, আলু, পেঁয়াজ থেকে শুরু করে তেল গ্যাস সবকিছুর মূল্য আকাশচুম্বী ও মানুষের ক্রয় ক্ষমতার বাহিরে চলে গেছে। অথচ জনগণের ওপরে গণবিরোধী নানা সিদ্ধান্ত চাপিয়ে দিয়ে আওয়ামী লুটেরা গোষ্ঠী ফায়দা লুটে নিচ্ছে। ভোট ডাকাতি, দখলদারি, গুম, খুন, দুঃশাসন এবং বিদ্যুৎ, গ্যাসসহ দ্রব্যমূল্যের লাগামহীন ঊর্ধ্বগতিতে দেশ গভীর সংকটে পড়েছে।



তিনি আরও বলেন, সাধারণ মানুষের জীবনযাপন সহনীয় করতে রমজানে দ্রব্যমূল্যের লাগাম টেনে ধরে বাজার নিয়ন্ত্রণের বিকল্প নেই। এই অসহনীয় অবস্থায় আমরা জনগণের দাবি আদায়ের লক্ষ্যে রাজপথে নামতে বাধ্য হয়েছি। দেশের মানুষ এই ব্যর্থ সরকারের কবল থেকে মুক্তি চাই, জনগণ জুলুমবাজদের কবল থেকে মুক্তি চাই। জনগণের মুক্তির জন্য এই ফ্যাসিস্ট অগণতান্ত্রিক আওয়ামী লীগ সরকারকে অতি দ্রুত বিদায় করা ছাড়া জনগণের প্রকৃত মুক্তি মিলবে না। দেশের স্বার্থে জনগণকে সঙ্গে নিয়ে রাজপথে দুর্বার গণআন্দোলন গড়ে তোলার মাধ্যমে অবৈধ ক্ষমতাসীন গোষ্ঠীকে বিদায় করতে হবে।



ড. মাসুদ বলেন, দেশের মানুষের বিপদ ও দুর্যোগে মানবিক সহায়তা নিয়ে ছুটে চলা ডা. শফিকুর রহমান দল, মত, ধর্ম, বর্ণ নির্বিশেষে সবার কাছে শ্রদ্ধাভাজন ও সজ্জন ব্যক্তিত্ব। অথচ সরকার রাজনৈতিক প্রতিহিংসার বশবর্তী হয়ে ডা. শফিকুর রহমানকে গ্রেপ্তার করে রেখেছে। এই রমজানের শুরুতেই অবিলম্বে ডা. শফিকুর রহমানসহ গ্রেপ্তারকৃত সব জামায়াত নেতারা ও আলেম ওলামাদের মুক্তি দিতে হবে। অন্যথায় তীব্র গণআন্দোলনের মাধ্যমে এই সরকারের পতন ঘটিয়ে তাদের মুক্তি নিশ্চিত করা হবে। তিনি এই অবৈধ সরকারের হাত থেকে দেশকে রক্ষার জন্য সব দেশপ্রেমিক নাগরিককে ঐক্যবদ্ধ ভূমিকা পালনের উদাত্ত আহ্বান জানান



www.a2sys.co

আরো পড়ুন