প্রকাশঃ Tue, Apr 4, 2023 1:49 PM
আপডেটঃ Fri, Jun 14, 2024 12:43 AM


কারাগারে থাকার পরও পুলিশের ওপর হামলা মামলায় আসামি বিএনপি নেতা

কারাগারে থাকার পরও পুলিশের ওপর হামলা মামলায় আসামি বিএনপি নেতা

খুলনায় কারাগারে থাকার পরও পুলিশের ওপর হামলা ও সরকারি কাজে বাধাদানের মামলায় আসামি করা হয়েছে মহানগর বিএনপির সদস্য গাজী আফসার উদ্দিনকে। নাশকতা মামলায় গত একমাস ধরে কারাগারে রয়েছেন তিনি। কারাগারে থাকার পরও তাকে আসামি করায় বিস্ময় প্রকাশ করেছেন বিএনপি নেতারা।

মহানগর বিএনপির আহ্বায়ক শফিকুল আলম মনা অভিযোগ করে বলেন, গত ১ এপ্রিল রাতে পুলিশের ওপর হামলা ও সরকারি কাজে বাধা দেওয়ার অভিযোগে খুলনা সদর থানার এস আই অজিত কুমার দাস বাদী হয়ে একটি মামলা করেন। মামলায় ৫৯ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত পরিচয় ৮০০ নেতাকর্মীকে আসামি করা হয়েছে। মামলার এজাহারে ৪০নং আসামি করা হয়েছে মহানগর বিএনপির সদস্য গাজী আফসার উদ্দিনকে। অথচ গত প্রায় একমাস ধরে তিনি কারাগারে রয়েছেন।



গাজী আফসার উদ্দিনের আইনজীবী অ্যাডভোকেট তৌহিদুর রহমান তুষার বলেন, গত ২ মার্চ খুলনা থানা পুলিশ তাকে একটি নাশকতা মামলায় গ্রেপ্তার করে। পরদিন তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়। আদালত তার জামিন আবেদন না-মঞ্জুর করেন। ৩ মার্চ থেকে আফসার উদ্দিন কারাগারে রয়েছেন। কারাগারে থেকে তিনি কীভাবে পুলিশের ওপর হামলা করলেন?


মহানগর বিএনপির আহ্বায়ক শফিকুল আলম মনা বলেন, গত ১ এপ্রিল দুপুরে নগরীর কে ডি ঘোষ রোডের দলীয় কার্যালয়ের সামনে অবস্থান কর্মসূচির আয়োজন করা হয়। বিএনপি নেতাকর্মীরা খণ্ড মিছিল সহকারে সেখানে যাওয়ার সময় পুলিশ তাদের ওপর হামলা ও লাঠিচার্জ করে। একপর্যায়ে পুলিশ নেতাকর্মীদের ধাওয়া দেয় এবং তাদের ওপর টিয়ারশেল ও রাবার বুলেট নিক্ষেপ করে। এতে বিএনপির ১২ নেতাকর্মী আহত হয়। তিনি বলেন, তাদের ওপর হামলা করলো পুলিশ, উল্টো মিথ্যা মামলা দিলো। আবার সেই মামলায় কারাগারে থাকা বিএনপি নেতাকেও আসামি করা হলো।



তবে এ ব্যাপারে খুলনা সদর থানার ওসি মো. হাসান আল মামুন বলেন, হামলাকারী হিসেবে প্রাথমিকভাবে যাদের নাম পাওয়া গিয়েছিল তাদেরকে আসামি করা হয়। গাজী আফসার কারাগারে রয়েছেন কি-না তা তার জানা নেই। তদন্তে যদি তার কারাগারে থাকার বিষয়টি সত্য হয় তাহলে তাকে মামলা থেকে অব্যাহতি দেওয়া হবে



www.a2sys.co

আরো পড়ুন