প্রকাশঃ Thu, Jan 14, 2021 9:38 PM
আপডেটঃ Mon, Mar 1, 2021 1:07 AM


কলারোয়া উপজেলায় পরিবেশ উন্নয়ন শিখন কেন্দ্র স্থাপন

কলারোয়া উপজেলায় পরিবেশ উন্নয়ন শিখন কেন্দ্র স্থাপন
সাতক্ষীরা প্রতিনিধিঃ শেরপুরস্থ সুনামধন্য এনজিও আল- বারাকা ডেভেলপমেন্ট ফাউন্ডেশন (ABDF) UNFCCC এর CER প্রকল্প ব্যাস্তব্য়ায়নের লক্ষে দেশের বিভিন্ন জেলার ন্যায় সাতক্ষীরা জেলার অনান্ন্য উপজেলার ন্যায় কলারোয়া উপজেলার ১২টি ইউনিয়ন এবং ১টি পৌরসভায় প্রাথমিকভাবে সার্ভে এবং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানগনের লিখিত প্রত্যায়নের সুপারিশের আলোকে GPS কার্য্যক্রমটি ইতিমধ্যে  সম্পূর্ণ করেন।






প্রকল্পটি প্রতিটা সার্ভেকৃত ইউনিয়নে নিজেদের কর্মীগনের মাধ্যমে ৩টা করে পরিবেশে উন্নয়ন মূলক সামাজিক সংগঠন তৈরি করেন যার নাম LCED বা পরিবেশ উন্নয়ন শিখন কেন্দ্র।


সাম্প্রতিক কলারোয়া উপজেলাতে  ৩৯টি LCED সামাজিক সংগঠনকে সাইনবোর্ড স্হাপনের মাধ্যমে প্রতিটা ইউনিয়নে ৭সদস্য বিশিষ্ট ৩টা করে LCED নির্বাহী কমিটির আত্নপ্রকাশ ঘঠলো।

এই কার্যক্রমকে সার্বিক ভাবে সহযোগিতা করেন CER প্রকল্পের মানবসম্পদ উন্নয়ন কর্মকর্তা (HRDO) এবং জেলা দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা সাতক্ষীরা মুহাঃ মুরাদ হোসেন, সরাসরি উপস্থিত ছিলেন বিভিন্ন ইউনিয়ন পরিষদের সম্মানিত  চেয়ারম্যান, প্রকল্পের স্ব স্ব ইউনিয়ন সুপারভাইজার, মাঠকর্মীসহ এলাকায় গন্যমান্য ব্যক্তিগন।





উপস্থিত ব্যাক্তিবর্গ আশা ব্যাক্ত করেন যে, এই প্রকল্পটি বাস্তবায়িত হলে বায়ুমন্ডলে কার্বনহ্রাস এবং ভবিষ্যৎ জলবায়ুর ক্ষতিকর প্রভাব হতে দেশও জনপদ  রক্ষা পাবে


www.a2sys.co

আরো পড়ুন