শিরোনাম

প্রকাশঃ Sat, Apr 15, 2023 7:29 PM
আপডেটঃ Mon, Mar 4, 2024 4:28 AM


প্রধানমন্ত্রীকে লক্ষ্য করে বোমা হামলা

প্রধানমন্ত্রীকে লক্ষ্য করে বোমা হামলা

জাপানের প্রধানমন্ত্রী ফুমিও কিশিদাকে লক্ষ্য করে স্মোক বোমা ছোড়া হয়েছে। তবে তাকে অক্ষত অবস্থায় সরিয়ে নিয়েছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। স্মোক বোমা বিস্ফোরিত হলে প্রচুর ধোঁয়া তৈরি করে।


আজ শনিবার জাপানের ওয়াকায়ামায় এক জনসভায় ভাষণের সময় এই ঘটনা ঘটে। এই ঘটনায় এক ব্যক্তিকে আটক করা হয়েছে। স্থানীয় সংবাদমাধ্যমের বরাতে আজ এই খবর দিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি অনলাইন।



এক প্রত্যক্ষদর্শী বলেছেন, তিনি এক ব্যক্তিকে কিছু একটা ছুড়তে দেখেছেন, যেখান থেকে পরে ধোঁয়া বের হয়। অপর এক প্রত্যক্ষদর্শী বলেন, তারা একটি বিকট শব্দ শুনতে পেয়েছেন। তবে এই ঘটনায় আহতের কোনো ঘটনা ঘটেনি। 



ভিডিওতে দেখা যায়, আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা এক ব্যক্তিকে ঝাপটে ধরে আছেন। ধারণা করা হচ্ছে তিনি সন্দেহভাজন হামলাকারী। দেশটির পুলিশ বলছে, এই ঘটনায় তারা একজনকে আটক করেছেন। তবে এর বেশি কিছু তারা বলতে রাজি হয়নি।


এদিকে জাপানের সরকারি প্রচার মাধ্যম এনএইচকে প্রধানমন্ত্রী কিশিদাকে উদ্ধৃত করে বলেছে, সভাস্থলে বিকট শব্দে বিস্ফোরণ হয়েছিল। পুলিশ বিস্তারিত তদন্ত করছে। তবে অনেককে উদ্বেগ ও দুশ্চিন্তায় ফেলে দেওয়ায় প্রধানমন্ত্রী ক্ষমা চেয়েছেন।



www.a2sys.co

আরো পড়ুন