শিরোনাম

প্রকাশঃ Thu, Jun 23, 2022 11:46 PM
আপডেটঃ Wed, Apr 17, 2024 2:50 PM


বানিয়াচঙ্গে প্রতিদিন বন্যার্তদের মাঝে খাবার বিতরণ করছে বাসদ ও উদীচী

বানিয়াচঙ্গে প্রতিদিন বন্যার্তদের মাঝে খাবার বিতরণ করছে বাসদ ও উদীচী
নিজস্ব প্রতিনিধি : বানিয়াচঙ্গে প্রতিদিন বন্যার্তদের মাঝে খাবার বিতরণ করে যাচ্ছে বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ ও বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠী। গতকাল বৃহস্পতিবার তৃতীয় দিনের মতো সংগঠন দু'টির পক্ষ থেকে অবহেলিত পানিবন্দী রবিদাস সমাজের পরিবারসহ বিভিন্ন শ্রেণীর মানুষের মাঝে শুকনো খাবার বিতরণ করা হয়েছে। গতকাল সকালে উপজেলা সদরের ৩নং ইউনিয়নের ঢালী মহল্লা গ্রামের বন্যা পরিস্থিতি পরিদর্শনে যান সাংবাদিক ও উদীচী বানিয়াচং শাখার সাধারণ সম্পাদক রিতেষ কুমার বৈষ্ণব। এসময় অন্তত ৩০টি রবিদাস পরিবারের লোকজন তার কাছে অভিযোগ করেন, ৪/৫দিন ধরে তারা পানিবন্দী। কিন্তু আজ পর্যন্ত কোনো প্রকার সরকারি-বেসরকারি সাহায্য তাদের ভাগ্যে জুটেনি।রবিদাস সম্প্রদায় ছাড়া অন্যান্য শ্রেণীর আরও অন্তত ২০ টি পরিবার এমন অভিযোগ করেন।






পরে তিনিসহ বাসদ ও উদীচীর নেতাকর্মীরা অর্ধ শতাধিক বানভাসি পরিবারের জন্য চিড়া, মুড়ি, চিনি ইত্যাদি শুকনো খাবার নিয়ে যান।


বিতরণকাজে সম্পৃক্ত ছিলেন বাসদ হবিগঞ্জ জেলা ফোরামের সদস্য কমরেড তৌহিদুর রহমান পলাশ, উদীচী বানিয়াচং উপজেলা শাখার সভাপতি রিপন চন্দ্র দাশ, সাধারণ সম্পাদক রিতেষ কুমার বৈষ্ণব, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট বানিয়াচং উপজেলা শাখার আহবায়ক মিনহাজুর রহমান তারেক,  বানিয়াচং এলআর সরকারি উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী অমিত হাসান প্রমুখ। উল্লেখ্য, গত তিন দিন ধরে বাসদ ও উদীচীর পক্ষ থেকে বানিয়াচঙ্গের বিভিন্ন বন্যাশ্রয় কেন্দ্র ও পানিবন্দী ঘরবাড়িতে রান্না করা খাবার ও শুকনো খাবার বিতরণ করা হচ্ছে।




প্রথম দিন পাঁচশত বানভাসি পরিবারে রান্না করা খাবার বিতরণ করা হয়। আজ শুক্রবারও আইডিয়াল কলেজ ও ডা. ইলিয়াছ একাডেমিতে আশ্রয় নেয়া বানভাসি মানুষের মাঝে রান্না করা খাবার বিতরণ করা হবে বলে সংগঠন দু'টির নেতাকর্মীরা জানিয়েছেন। খাবার বিতরণের পাশাপাশি তারা ফ্রি মেডিকেল ক্যাম্প আয়োজনের প্রস্তুতি নিচ্ছেন বলেও জানান।


বাসদ ও উদীচীর এ ত্রাণকার্যে স্বেচ্ছায় কেউ অনুদান দিতে আগ্রহী হলে বাসদ নেতা তৌহিদুর রহমান পলাশের নাম্বার ০১৭৩৭৯৭৩৭৯৩ (বিকাশ), উদীচী বানিয়াচং শাখার সভাপতি রিপন চন্দ্র দাশের নাম্বার ০১৭২০৫৬১১৩২ (বিকাশ), সাধারণ সম্পাদক রিতেষ কুমার বৈষ্ণবের নাম্বার ০১৭২০৬৯৪২০৯ (বিকাশ) ও সম্পাদক মন্ডলীর সদস্য শিক্ষক রুবিনা আক্তার রুবি'র নাম্বার ০১৭৭৩৬০৭১৭১ (বিকাশ)-এ যোগাযোগ করে প্রেরণ করতে পারবেন বলে জানিয়েছেন উদীচী বানিয়াচং শাখার সাধারণ সম্পাদক রিতেষ কুমার বৈষ্ণব। 


www.a2sys.co

আরো পড়ুন