প্রকাশঃ Sun, Feb 21, 2021 10:55 PM
আপডেটঃ Sun, Feb 28, 2021 9:21 PM


হাসপাতালে ভর্তি বৃটিশ আমলের ডা. মিজান, সুস্থতা কামনায় দোয়ার আবেদন

হাসপাতালে ভর্তি বৃটিশ আমলের ডা. মিজান, সুস্থতা কামনায় দোয়ার আবেদন

শরীফ খানঃ কুমিল্লা টাওয়ার হসপিটালে শ্বাসকষ্ট ও হার্ডের সমস্যা নিয়ে ভর্তি আছেন ৯৫ বছর বয়স্ক বরুড়ার পেরপেটি গ্রামের বৃটিশ আমলের ডাক্তার মিজানুর রহমান। তাঁর শারিরিক অবস্থা ভালো নয়, সুস্থতায় কামনায় তিনি সকল মানুষের নিকট দোয়া চেয়েছেন।




ডা. মিজানুর রহমান তাঁর  শিক্ষাজীবন শুরু করেন পেরপেটি স্কুল থেকে। মেট্রিক পাশ করেন ১৯৫১ সালে তলাগ্রাম স্কুল থেকে, তারপর কুমিল্লা মেডিকেল (তৎকালীন) থেকে ১৯৫৮ সালে ডাক্তারী পাশ করেন, ছাত্র জীবনে তিনি পেরপেটি হাইস্কুলে ২ বছর গনিতে শিক্ষকতা করেন। তিনি এলাকার জনপ্রতিনিধি (মেম্বার) ছিলেন।



পেশাজীবন শুরু করেন ডাক্তারী চেম্বার দিয়ে। পেরপেটি, একবাড়ীয়া ও আড্ডা বাজারে তাঁর চেম্বার ছিল। যে যুগে আধুনিক স্বাস্থ্যসেবার তেমন কোন ছোঁয়া ছিল না সে যুগে তিনি মানুষের সেবা করে গিয়েছেন। বর্তমানে তাঁর ছয় ছেলে ও এক মেয়ে বিভিন্ন পেশায় নিয়োজিত আছে।



ডা. মিজানুর রহমান বলেন, আমি পেরপেটি বানিয়া বাড়ীর কবি আলতাফ হোসেন কবির এর স্নেহধন্য, ওনার কবিতার বই অবকাশ, সবুজ মাঠ ইত্যাদি আমরা বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে বিলি করেছিলাম। পাকিস্তান আমলে মেম্বার থাকা অবস্থায় আমি পেরপেটি গ্রামের কয়েকটি জায়গায় টিউবওয়েল স্থাপন করি যখন গ্রামে সুপেয় পানির তেমন কোন ব্যবস্থা ছিলনা।



তিনি আরো বলেন, বৃটিশ আমলে পেরপেটি বাজার স্কুলে আমার বাবা আব্দুর রহিম মাস্টার শিক্ষকতা করতেন, পাকিস্তান আমলে আমি ডাক্তার ছিলাম, বর্তমান সময়ে আমার ছেলে ডাক্তার, মেয়ে শিক্ষিকা, নাতনী ডাক্তার। যেখানে এক ইউনিয়নে ৫ জন এমবিবিএস ডাক্তার থাকে না সেখানে আমার পরিবারে ৯ জন ডাক্তার, আমি ও আমার পরিবার এলাকায় শিক্ষাবিস্তারের কাজ করছি। এলাকাবাসীর নিকট আমি দোয়াপ্রার্থী আল্লাহ যেন তার প্রিয় বান্দা হিসেবে কবুল করেন।



www.a2sys.co

আরো পড়ুন