প্রকাশঃ Tue, Feb 23, 2021 4:44 PM
আপডেটঃ Mon, Mar 1, 2021 1:03 AM


ভিক্টোরিয়া কলেজ বিতর্ক পরিষদের প্রতিষ্ঠাবার্ষীকি উদযাপিত

ভিক্টোরিয়া কলেজ বিতর্ক পরিষদের প্রতিষ্ঠাবার্ষীকি উদযাপিত

মহিউদ্দিন আকাশঃ"যুক্তির আলোকায়নে দুই দশক" এই স্লোগানকে ধারন করে অনুষ্ঠিত হয়েছে কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজ বিতর্ক পরিষদ (ভিসিডিএস) এর ২০তম প্রতিষ্ঠাবার্ষিকী।





সোমবার সকাল ১১ টায় ভিসিডিএসের নিজস্ব কার্যালয়ে   বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক ও ভিসিডিএসের মডারেটর মোহাম্মদ রাফিউল ইসলাম এর সভাপতিত্বে হেরা ফালাক আলিশা এবং মেহেদী হাসান খাঁনের যৌথ সঞ্চালনায় দেলোয়ার হোসাইন শান্ত এর কুরআন তিলওয়াত ও প্রমী দেবনাথ গীতা পাঠ-এর মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়।

 অনুষ্ঠানের শুরুতে ৫২ এর ভাষা শহিদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে ১ মিনিট নীরবতা পালনের পর ভিসিডিএস-এর সদস্যবৃন্দ ফুলেল শুভেচ্ছার মাধ্যমে অতিথিবৃন্দদের বরণ করে নেয়।

 "আমি তোমার অনবদ্য সৃষ্টি, যদি ঘুচাও মোর আক্ষেপ।" শিরোনামে একটি সৃষ্টি ও স্রষ্টা বিতর্ক পরিবেশিত হয়।  বিতর্কউপভোগ্য এই বিতর্কে দুর্গা- বিভূতিভূষণ বন্ধ্যোপাধ্যায়, আসাদ-জহির রায়হান, হিমু- হূমায়ুন আহমেদ, বেলাবোশ- অঞ্জন দত্ত এবং ফটিক- রবীন্দ্রনাথ ঠাকুর চরিত্রগুলো চরিত্রায়ণ হয়। বিতর্কের পর "পত্র দিও আমায়.. অপেক্ষায় ভিসিডিএস" এই শিরোনামে আয়োজিত সেরা ৩ জন চিঠি লেখককে পুরস্কৃত করা হয়।

 অতপর কেক কেটে ভিক্টোরিয়া ভিক্টোরিয়া কলেজ বিতর্ক পরিষদ  ভিসিডিএসের ২০তম জন্মদিন উদযাপন করা হয়

 অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজের অধ্যক্ষ ও ভিসিডিএসের প্রধান পৃষ্ঠপোষক প্রফেসর মোঃ রুহুল আমিন ভূঁইয়া

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজের উপাধ্যক্ষ প্রফেসর ড. আবু জাফর খান শিক্ষক পরিষদের সম্পাদক মোহাম্মদ শাহজাহান, ভিসিডিএসের এডিশনাল মডারেটর ও ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সহকারী অধ্যাপক ড.মোঃআব্দুল লতিফ ভুইয়া, এডিশনাল মডারেটর ও ইংরেজি বিভাগের প্রভাষক কাজী আপন তিবরানী, শিক্ষক পরিষদের কোষাধ্যক্ষ ও ইংরেজি বিভাগের প্রভাষক মোঃ গুলজার হাসান 


অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ভিসিডিএসের সাবেক সাধারণ সম্পাদক তানজিত ইসলাম হিমেল,সাবেক সভাপতি আবু বকর সিদ্দিক আকাশ, সাবেক প্রেসিডিয়াম সদস্য সুমন রানা,ভিসিডিএসের বর্তমান সভাপতি শাহনূর কিবরিয়া সুজন

আরো উপস্থিত ছিলেন- উক্ত প্রোগ্রামের আহবায়ক ও 
ভিসিডিএস এর সাধারণ সম্পাদক জনাব রিয়াজ হোসেন, প্রেসিডিয়াম সদস্য জনাব শাহজালাল সরকার সোহান, জনাব রফিকুল ইসলাম ও জনাব কামরুন নাহার মিমি, যুগ্ম সাধারণ সম্পাদক (প্রশাসন)- জনাব গোলাম হাক্কানী এবং অন্যান্য কার্যনির্বাহী ও নিয়মিত সদস্যবৃন্দ।


প্রধান অতিথির বক্তব্যে প্রফেসর রুহুল আমিন ভুঁইয়া বলেন, বিতর্ক পরিষদ বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের হলকে পরাজিত করে ভিক্টোরিয়া কলেজের সম্মান কুড়িয়ে এনেছে। ভিসিডিএস সদস্যরা তাদের সৃজনশীলতা বিকাশে কলেজ প্রশাসনের সার্বিক সহযোগিতা পাবেন বলে আশ্বাশ দেন।


www.a2sys.co

আরো পড়ুন