প্রকাশঃ Mon, Apr 5, 2021 8:43 PM
আপডেটঃ Sat, Apr 17, 2021 8:43 AM


দোকান খোলা রাখার দাবিতে কুমিল্লায় ব্যবসায়ীদের বিক্ষোভ

দোকান খোলা রাখার দাবিতে কুমিল্লায় ব্যবসায়ীদের বিক্ষোভ

কুমিল্লার চৌদ্দগ্রাম ও হোমনায় মার্কেট ও দোকান খোলার রাখার দাবিতে বিক্ষোভ মিছিল করেছে ব্যবসায়ী ও কর্মচারীরা। সোমবার  ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে বিক্ষোভ মিছিল শেষে পৌর মেয়র জিএম মীর হোসেন মিরু সাথে সাক্ষাত করে ব্যবসায়ীরা। পরে ব্যবসায়ীরা মহাসড়কে অবস্থান নেন। 





ব্যবসায়ীরা বলেন, গত রমজানের সময় লকডাউনের কারণে আমরা অনেক ক্ষতিগ্রস্ত হয়েছি। অনেক ব্যবসায়ী দেউলিয়া হয়েছেন, অনেকে লাখ লাখ টাকা ঋণগ্রস্ত হয়েছেন। সরকার বই মেলাসহ সরকারি অফিস আদালত খোলা রেখেছে, হোটেল রেস্তোরাঁগুলোও খোলা, তাহলে আমরা কেন দোকান খুলে ব্যবসা করতে পারবো না। আমাদেরকেও একটা নির্দিষ্ট সময় নির্ধারণ করে দেওয়া হোক। 


এ ব্যাপারে চৌদ্দগ্রাম উপজেলা নির্বাহী অফিসার মাসুদ রানা জানান, সরকারের নির্দেশনার বাইরে যাওয়ার কারও সুযোগ নাই। তাই সরকারের নির্দেশনা বাস্তবায়ন করতে সকল ব্যবস্থা গ্রহণ করা হবে। এ ব্যাপারে কাউকে কোন ছাড় দেওয়া হবে না।



এদিকে কুমিল্লার হোমনায় লকডাউন শিথিল করে দোকান খুলে ব্যবসায় সুযোগ চেয়ে ইউএনও’র সঙ্গে দেখা করেছেন কাপড় ব্যবসায়ীরা। সোমবার উপজেলা সদরের আল রশিদ প্লাজা, খোরশেদ আলম মার্কেট ও অন্যান্য মার্কেটের শাতাধিক কাপড় ব্যবসায়ী উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) রুমন দের সঙ্গে সাক্ষাত করেন। 



এ ব্যাপারে ইউএনও রুমন দে বলেন, কাপড় ব্যবসায়ীদের বলেছি, সরকারের নির্দেশের বাইরে আলাদা করে সুবিধা দেওয়ার কোনো সুযোগ নেই। সরকার অনলাইনে ব্যবসা পরিচালনার সুযোগ রেখেছেন। করোনা ভাইরাসের প্রকোপ নিয়ন্ত্রণে স্বাস্থ্যবিধি মেনে চলার বিকল্প নেই।



www.a2sys.co

আরো পড়ুন