শিরোনাম

প্রকাশঃ Wed, May 17, 2023 11:28 PM
আপডেটঃ Mon, Feb 19, 2024 3:06 AM


আলোচিত জামাল হত্যা/চেয়ারম্যান কালামের ছোট ভাই মাসুদের রিমান্ড মঞ্জুরের পরদিন স্থগিত

আলোচিত জামাল হত্যা/চেয়ারম্যান কালামের ছোট ভাই মাসুদের রিমান্ড মঞ্জুরের পরদিন স্থগিত

অনলাইন ডেস্কঃ কুমিল্লার দাউদকান্দিতে বোরকা পড়ে গুলি করে যুবলীগ নেতা জামাল হত্যা মামলায় গ্রেফতার মো.মাসুদ এর তিন দিনের রিমান্ড মঙ্গলবার মঞ্জুর করে আদালত। তবে বুধবার আসামী পক্ষের আবেদনের প্রেক্ষিতে রিমান্ড আবেদন স্থগিত করে ৩নং আমলী আদালতের সিনি.জুডিশিয়াল মেজিস্ট্রেট কামাল হোসেন।




গত বৃহস্পতিবার (১১মে) মালদ্বীপ পালানোর সময় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে গোয়েন্দা পুলিশের (ডিবি) হাতে আটক হোন মাসুদ। সে দেবিদ্বার উপজেলা পরিষদ চেয়ারম্যান ও কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবুল কালাম আজাদের ছোট ভাই। গত ৩০ এপ্রিল দাউদকান্দির গৌরীপুর বাজারে যুবলীগ নেতা জামাল হোসেন হত্যার মামলার ১০ নাম্বার গ্রেফতারকৃত আসামী মো মাসুদ। 



বাদী পক্ষের আইনজীবী মাসুদ সালাউদ্দিন আদালতের রিমান্ড স্থগিতের বিষয়ে অসন্তোষ প্রকাশ করে বলেন, 'বাংলাদেশে এটিই প্রথম যে রিমান্ড আবেদন মঞ্জুর করে একই আদালত আবার স্থগিত করেছেন। আমরা এমন আদেশে হতাশ। আমরা মাননীয় বিচারক মহোদয়কে বলেছি, বাংলাদেশের কোনো আইনে এরকম আদেশ দেওয়ার সুযোগ নেই। মাসুদকে রিমান্ডে নিলে চাঞ্চল্যকর এই হত্যার মূল হোতারা বেড়িয়ে আসতো। এই স্থগিতাদেশ জামাল হোসেন হত্যাকান্ডের বিচার ভিন্ন দিকে প্রবাহিত করতে পারে বলে আমরা আশংকা করছি'। 


প্রসঙ্গত, গত ৩০ এপ্রিল দাউদকান্দির গৌরীপুর বাজারে যুবলীগ নেতা জামাল হোসেনকে বোরকা পড়ে প্রকাশ্যে গুলি করে হত্যা করে দুর্বৃত্তরা। ঘটনায় এখন পর্যন্ত আলাদা কয়েকটি অভিযানে একজন শ্যুটারসহ মোট ১০ জনকে গ্রেফতার করেছে পুলিশ ও র্যাব। এই হত্যাকান্ডে ব্যবহৃত দু'টি পিস্তল ও একটি রিভলবার ছাত্রলীগ নেতা মাজহারুল হক সৈকতের কাছ থেকে উদ্ধার করে গোয়েন্দা পুলিশ (ডিবি)। গত (১১মে) মালদ্বীপ পালানোর সময় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে হত্যাকান্ডে জড়িত থাকার অভিযোগে মো মাসুদকে গ্রেফতার করে গোয়েন্দা পুলিশ।



www.a2sys.co

আরো পড়ুন