শিরোনাম

প্রকাশঃ Fri, May 19, 2023 9:29 PM
আপডেটঃ Tue, Mar 12, 2024 10:12 AM


বরুড়ায় বিনামূল্যে চোখের চিকিৎসা পেয়ে হাসি ফুটেছে দুই হাজার মানুষের মুখে

বরুড়ায় বিনামূল্যে চোখের চিকিৎসা পেয়ে হাসি ফুটেছে দুই হাজার মানুষের মুখে

সুজন মজুমদারঃ

কুমিল্লা জেলা  বরুড়ায় বসুন্ধরা আই হসপিটাল অ্যান্ড রিসার্চ ইনস্টিটিউট, ভিশন কেয়ার ফাউন্ডেশন ও এ কে এম আবু তাহের ফাউন্ডেশনের যৌথ উদ্দ্যোগে প্রায় ২হাজার মানুষকে বিনামূল্যে চোখের চিকিৎসা দেওয়া হয়েছে। সেবাগ্রহীতাদের মধ্যে বিনামূল্যে বিতরণ করা হয়েছে প্রয়োজনীয় ওষুধও। এছাড়া বিনামূল্যে চশমা দেওয়াসহ যাদের চোখের ছানি ও মাংস বৃদ্ধির সমস্যা রয়েছে, তাদেরকে বিনামূল্যে অস্ত্রোপচারের ব্যবস্থা করা হয়েছে। 


শুক্রবার (১৯শে মে) বরুড়া উপজেলার ঝলম হাই স্কুল মাঠে সুশৃঙ্খল ব্যবস্থার মাধ্যমে এই সেবা প্রদান করা হয়। বিনামূল্যে এসব সেবা পেয়ে হাসি ফুটেছে দুই হাজার মানুষের মুখে। যাদের বেশিরভাগই দারিদ্র ও নিম্নআয়ের মানুষ। 


শুক্রবার সকাল ৮টা থেকে দুপুর ৪টা পর্যন্ত সরেজমিনে ঘুরে দেখা গেছে,  বরুড়া উপজেলা আড্ডা ইউনিয়ন, ঝলম ইউনিয়ন ও চিতড্ডা ইউনিয়েনের মানুষজন এই ক্যাম্পে সেবা নেন।  সকালে বসুন্ধরা আই হসপিটাল অ্যান্ড রিসার্চ ইনস্টিটিউটেরর ১৪জনের একটি বিশেষজ্ঞ টিম এখানে সেবা দিতে আসেন। বসুন্ধরা আই হসপিটাল অ্যান্ড রিসার্চ ইনস্টিটিউটের প্রতিষ্ঠাতা পরিচালক অধ্যাপক ডা. মো. সালেহ আহম্মেদের নির্দেশনায় চিকিৎসা সেবা দেওয়া হয়। 


 এ কে এম আবু তাহের ফাউন্ডেশনের পৃষ্ঠপোষক জাকারিয়া তাহের সুমন বলেন, প্রত্যাশার চেয়ে অনেক বেশি মানুষ এখানে এসেছেন সেবা নিতে। আমাদের ডাকে সাড়া দিয়ে বসুন্ধরা আই হসপিটাল অ্যান্ড রিসার্চ ইনস্টিটিউট এবং ভিশন কেয়ার ফাউন্ডেশন এখানে বিনামূল্যে চোখের চিকিৎসার ব্যবস্থা করায় আমরা আনন্দিত। তাদের প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি। 



এ সময় উপস্থিত ছিলেন উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক সৈয়দ জহিরুল হক স্বপন, বিএনপি প্রচার সম্পাদক মোয়াজ্জেম হোসেন কল্লোল, বিএনপি নেতা মফিজুুল ইসলাম ও পৌরসভা বিএনপি সাধারণ সম্পাদক হুমায়ুন কবির পাটোয়ারী, সাংগঠনিক সম্পাদক দেলোয়ার হোসেন, বরুড়া উপজেলা যুবদলের আহবায়ক ও বরুড়া পৌরসভার সাবেক মেয়র জসীম উদ্দিন পাটোয়ারী, কুমিল্লা দক্ষিণ জেলা যুবদলের যুগ্ম সাধারণ সম্পাদক ফিরোজ খাঁন, উপজেলা যুবদলের সদস্য সচিব মুমিনুল হক লিটন, পৌরসভা যুগ্ম আহবায়ক জসীম উদ্দিন চৌধুরী, সদস্য সচিব মনির পাটোয়ারি। উপজেলা স্বেচ্ছাসেবক দলের আহবায়ক আবদুল জলিল ও সদস্য সচিব ওমর ফারুক রিপন। বরুড়া উপজেলা ছাত্রদলের আহ্বায়ক মোস্তাকিন পাটোয়ারী ও সদস্য সচিব লিটন পন্ডিত। পৌরসভা ছাত্রদলের আহবায়ক তৌকির আলম পাবেল ও সদস্য সচিব নজরুল ইসলাম সাদ্দাম। উপজেলা, পৌরসভা ও ইউনিয়ন  বিএনপি, যুবদল, ছাত্রদল ও স্বেচ্ছাসেবকদলসহ বিভিন্ন অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ। বিক্ষোভ মিছিলে হাজার হাজার নেতাকর্মী অংশগ্রহণ করে। 


অন্যদিকে আরও উপস্থিত ছিলো ঢাকাস্থ বরুড়া জনকল্যাণ সমিতি সহ সভাপতি আমির হোসেন, সাংগঠনিক সম্পাদক মনির হোসেন, কর্মসংস্থান বিষয়ক সম্পাদক নুরুল ইসলামসহ আরোও অনেকে।



www.a2sys.co

আরো পড়ুন