প্রকাশঃ Mon, May 3, 2021 2:27 AM
আপডেটঃ Thu, May 6, 2021 10:57 PM


মানবতার ফেরিওয়ালা বানিয়াচং এর তরুন শেখ ফরহাদ আহমেদ তুষার

মানবতার ফেরিওয়ালা বানিয়াচং এর তরুন শেখ ফরহাদ  আহমেদ তুষার

রিতেষ কুমার বৈষ্ণবঃ হবিগঞ্জ জেলার বানিচঙ্গে গত  ২০১৫  সাল থেকে  ২০২০সাল  পর্যন্ত দীর্ঘ ৫ বছর যাবত  প্রতি মাসে ৪- ৫ শত অসহায় মানুষের মাঝে খাবার বিতরন,  শীতের সময় কম্বল বিতরণ,  বন্যার সময় ত্রাণ সামগ্রী বিতরণ,  রমজান মাসে ইফতারীসহ প্রতিটি  ঈদে গরীব অসহায়দের পোশাক বিতরণ,  এছাড়াও  ১ টি মাদ্রাসার  ৮০ জন ছাত্রদের  প্রতি দিনের খাবারের  ব্যবস্থা করে আসছে ২২ বছরের এই তরুন।





বানিয়াচং উপজেলার  ১ নং ইউনিয়নের চান পাড়া গ্রামের  (মাষ্টার বাড়ি)র পিতা শেখ: কামাল উদ্দিন ( লাল )মিয়া  এবং মাতা  সামিয়া আক্তারের পরিবারে জন্ম গ্রহণ করে। শেখ ফরহাদ  আহমেদ  (তুষার)



ছোট বেলা থেকেই অসহায় মানুষের প্রতি অনেকটা দুর্বল ছিল তুষার। লেখা পড়ার ফাঁকে তুষার সকল প্রকার মানবিক কার্যক্রমে  অংশ গ্রহণ করতো।  


পরিবারের টাকা পয়সা অসহায়  মানুষের মাঝে বিলিয়ে দেওয়া এটা যেন তুষারের নেশায় পরিনত হয়ে  গিয়েছিল।

তুষারের উদার মন মানসিকতা দেখে তার প্রবাসী  বাবা,  বড় ভাই,  চাচা সহ  প্রবাসী সকল নিকট আত্মীয় স্বজনরা  তার সকল মানবিক কার্যক্রমে সহযোগিতার হাত বাড়িয়ে দেন।



এবছর তুষার বানিয়াচঙ্গের  বেশ কিছু  এলাকায়  টিউবওয়েলের  ব্যবস্থা করে দিয়েছে।  এই বছরের প্রতি মাসে ৬-৭ শত অসহায়  মানুষের  মাঝে খাবার বিতরন করছে,  এছাড়াও  প্রতি মাসে ১০ টি অসহায় পরিবারের কয়োক মাসের  সম্পূর্ণ খরচ বহন করার দায়িত্ব নিয়েছে। 



এই বিষয়ে  তুষারের সাথে কথা বললে সে জানায়, মানবতার সেবায় নিজেকে নিয়োজিত রাখতে পারলে আমি তৃপ্তি পাই। যত দিন জীবিত আছি নিজেকে মানব সেবায় নিয়োজিত রাখতে চাই। বিনিময়ে  মানুষের ভাল বাসা পেয়ে বেঁচে থাকতে চাই।  আমি যত দিন বেঁচে থাকি মানুষের কল্যাণে নিজেকে নিয়োজিত রাখব। মানুষের সেবা কারাই আমার ধর্ম।



www.a2sys.co

আরো পড়ুন