প্রকাশঃ Sat, Jun 5, 2021 11:35 PM
আপডেটঃ Tue, Jun 22, 2021 1:20 AM


দেদারসে খাল ভরাটের খেসারত!বানিয়াচংয়ে জলাবদ্ধতায় ফেসবুকে মানুষের ক্ষোভ

দেদারসে খাল ভরাটের খেসারত!বানিয়াচংয়ে জলাবদ্ধতায় ফেসবুকে মানুষের ক্ষোভ

ইমদাদুল হোসেন খানঃ হবিগঞ্জের বানিয়াচং উপজেলা সদরের বিভিন্ন এলাকায় দেদারসে খাল ভরাট করায় সামান্য বৃষ্টিতেই জলাবদ্ধতা দেখা দিয়েছে। এতে দুর্ভোগে পড়া লোকজন ফেসবুকে ছবি আপলোড করে খাল ভরাটের প্রতিবাদে ক্ষোভ প্রকাশ করছেন।





গত শুক্রবার দিবাগত মধ্যরাত থেকে শনিবার সকাল পর্যন্ত বৃষ্টি হওয়ায় উপজেলা সদরের বিভিন্ন আবাসিক এলাকায় ও বিভিন্ন জনবহুল সড়কে জলাবদ্ধতা দেখা দিয়েছে।


দির্ঘদিন ধরে উপজেলা সদরের বিভিন্ন এলাকায় খাল ভরাট করে বসতঘর ও দোকান নির্মাণ করেছে একশ্রেণীর মানুষ। এছাড়া বিভিন্ন সড়কের পানি নিষ্কাশনের ড্রেন না থাকায় ও যেগুলো রয়েছে সেগুলোর কিছু সরু, কিছু আবর্জনায় ভরাট আবার কিছু ভেঙ্গে অচল হয়ে পড়েছে। ফলে সামান্য বৃষ্টি হলেই সড়কে জলাবদ্ধতা দেখা দেয়। জলাবদ্ধতার কারণে কারও বসতঘর আবার কারও দোকানে পানি ঢুকে ক্ষতিসাধন করছে।


সরেজমিন ঘুরে দেখা যায়, উপজেলা সদরের বড়বাজার-কাদিরগঞ্জ সড়কের প্রবেশমুখ হতে ব্রাক স্বাস্থ্যসেবা কেন্দ্র (মুতি মিয়ার রাইস মিল) পর্যন্ত, বড়বাজার-৫/৬ নং বাজার সড়কের উপজেলা আওমীলীগের সভাপতি আমির হোসেন মাষ্টারের বাড়ীর মসজিদ পর্যন্ত, বড়বাজার-বাবুর বাজার সড়কের ইট সলিং থেকে পুকুর পাড়ের মোড় পর্যন্ত, বড়বাজার-গ্যানিংগঞ্জ বাজার সড়কের পুরান বাগ এলাকা পর্যন্ত, গ্যানিংগঞ্জ বাজারস্থ ৪নং বানিয়াচং দক্ষিণ-পশ্চিম ইউনিয়ন পরিষদ অফিসের সামন থেকে জনাব আলী কলেজ সংলগ্ন মাদানী ম্যানশনের সামন পর্যন্ত এবং গ্যানিংগঞ্জ পশ্চিম বাজার থেকে সাগর দিঘিরপাড় সড়কে জলাবদ্ধতার সৃষ্টি হয়। এছাড়া  পুরান তোপখানা, তাম্বুলিয়াটুলা, মাদারীটুলাসহ বিভিন্ন এলাকা জলমগ্ন হয়ে পড়ে। এসব কারণে অনেকে ফেসবুকে ছবি আপলোড করে দেদারসে খাল ভরাট ও অপরিকল্পিত উন্নয়ন প্রকল্পের সমালোচনা করে ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করছেন এবং এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য প্রশাসন ও জনপ্রতিনিধিদের দৃষ্টিআকর্ষণ করছেন।



www.a2sys.co

বরুড়ায় দুই সন্তানের জননীর আত্নহত্যা

বরুড়ায় দুই সন্তানের জননীর আত্নহত্যা

কুমিল্লার বরুড়ার ৩নং উত্তর খো.. বিস্তারিত

আটোয়ারীতে কপোত কপোতী আটক

আটোয়ারীতে কপোত কপোতী আটক

কলেজ পড়ুয়া প্রেমিকাকে নিয়ে আজ.. বিস্তারিত

আমের উপকারীতা

আমের উপকারীতা

আম যে সকল রোগের প্রতিরোধ ক্ষমত.. বিস্তারিত

আরো পড়ুন