শিরোনাম

প্রকাশঃ Fri, Nov 3, 2023 11:59 PM
আপডেটঃ Wed, Feb 21, 2024 6:20 AM


কুমিল্লা মুরাদনগরের ১৯ বিএনপি নেতা গ্রেফতার,বাড়ি ছাড়া কয়েক হাজার নেতাকর্মী

কুমিল্লা মুরাদনগরের ১৯ বিএনপি নেতা গ্রেফতার,বাড়ি ছাড়া কয়েক হাজার নেতাকর্মী

বাংলাদেশ জাতীয়তাবাদি দল বিএনপির চলমান আন্দোলনকে কেন্দ্র করে কুমিল্লা জেলার মুরাদনগর উপজেলার ১৯ নেতাকে গ্রেফতার করেছে পুলিশ।গেল কয়েক রাতে উপজেলার বিএনপি নেতাদের বাড়িতে বাড়িতে অভিযান চালিয়ে ও ঢাকা থেকে ১৯ নেতাকে গ্রেফতার করে পুলিশ।



আটককৃতরা হলেন- উপজেলার টনকী ইউনিয়ন বিএনপির যুগ্ম আহবায়ক ডা.মোস্তফা কামাল, উপজেলা স্বেচ্ছাসেবক দলের সদস্য মোহাম্মদ জান্টু খান, পূর্বদৈড় পশ্চিম ইউনিয়ন স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহবায়ক - মো.মোস্তফা ও স্বেচ্ছাসেবক দলের সদস্য মো.রমজান আলী, স্বেচ্ছাসেবক দল নেতা মোস্তফা,মনির,কামাল হোসেন,আবুল খায়ের,মিলন ভুইয়া, শানু ভুইয়া,রফিকুল ইসলাম পিন্টু, নাজমুল হাসান,রাসেল মিয়া,জসিম উদ্দীন সবুজ,শরীফুল ইসলাম, রুহুল আমিন।

ছাত্রদল নেতা এনামুল হক,যুবদল নেতা সাদ্দাম বেপারী ও পাহাড়পুর ইউনিয়ন যুবদল সভাপতি মোঃ শফিউল্লাহ


চলমান আন্দোলনকে কেন্দ্র করেই মুরাদনগর ও বাঙ্গরা দুই থানায় দুটি মামলা করেছে পুলিশ।

জিআর ১৫১/২৩ মামলা করেছে মুরাদনগর পুলিশ। এ মামলায় ৭ জনের নামও অজ্ঞাতনামা ২৫/৩০ জনকে আসামি করা হয়েছে।

জিআর ১৬১/২৩ মামলা করেছে বাঙ্গরা থানা পুলিশ। এ মামলায় ১৫ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাতনামা ৩০/৪০ জনকে আসামি করা হয়েছে।

ফ্যাসিবাদ ও গনতন্ত্রের শত্রু আওয়ামী লীগ সরকার বিএনপির আন্দোলনকে নাসাৎ করতে নেতাকর্মীদের বাড়িতে গিয়ে হয়রানি করছে। কোন রকম সংঘাত ছাড়াই মিথ্যা মামলা দিয়ে নিরীহ বিএনপি কর্মীদের গ্রেফতার করছে বলে অভিযোগ করেছেন মুরাদনগর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মোল্লা মজিবুল হক।



আটক বিএনপি নেতা কর্মীদের মুক্তি দাবি করে সাবেক মন্ত্রী কাজী শাহ মোফাজ্জল হোসেন কায়কোবাদ বলেন, মুরাদনগরের হাজার হাজার নেতাকর্মী আজ ঘরছাড়া। তারা রাতে বাড়িতে ঘুমাতে পারেনা। আমার মুরাদনগরের শান্তিপ্রিয় মানুষকে সরকারের আজ্ঞাবহ প্রশাসন দিনরাত হয়রানি করছে,গভীর রাতে তাদের বাড়ি গিয়ে গ্রেফতার করে জনমনে আতন্ক সৃষ্টি করছে। অবিলম্বে গ্রেফতারকৃতদের মুক্তি ও বিএনপির নেতা কর্মী এবং সাধারণ মানুষকে হয়রানি বন্ধের জোর দাবি জানাচ্ছি



www.a2sys.co

আরো পড়ুন