শিরোনাম

প্রকাশঃ Mon, Nov 6, 2023 3:55 PM
আপডেটঃ Tue, Feb 20, 2024 11:48 AM


ঢাকা চট্টগ্রাম মহাসড়কে অবরোধ সমর্থনে মুরাদনগর বিএনপির মিছিল, গ্রেফতার - ১

ঢাকা চট্টগ্রাম মহাসড়কে অবরোধ সমর্থনে মুরাদনগর বিএনপির মিছিল, গ্রেফতার - ১

সরকার পতনের এক দফা দাবিতে বিএনপির কর্মসূচি ঘোষণার পর থেকেই নিজ বাড়িতে অবস্থান করতে পারছেন না কুমিল্লার মুরাদনগর বিএনপির নেতাকর্মীরা। তবে থেমে নেই কেন্দ্রীয় কর্মসূচি অনুযায়ী সরকার পতনের আন্দোলন।



মহাসমাবেশ থেকে শুরু করে রোড মার্চ, হরতাল অবরোধসহ সকল কর্মসূচিতেই সাবেক এমপি ও মন্ত্রী কাজী শাহ মোফাজ্জল হোসেন কায়কোবাদ এর নির্দেশে রাজপথে থাকেন নেতা কর্মীরা।



তারই ধারাবাহিকতায় দ্বিতীয় ধাপে ডাকা সরকার পতনের এক দফা দাবিতে ৪৮ ঘন্টা অবরোধের দ্বিতীয় দিনেও ঢাকা চট্টগ্রাম মহাসড়কের গোমতা নামক অংশে অবরোধ করে মিছিল করে বিএনপির নেতাকর্মীরা।


এ সময় পুলিশের সাথে ধাওয়া পাল্টা ধাওয়া হয়। পুলিশ ধাওয়া দিয়ে মুরাদনগরের পাহাড়পুর বিএনপি নেতা রুহুল আমিন মাঝিকে আটক করে চান্দিনা থানার পুরনো এক মামলায় আটক দেখিয়ে আদালতে পাঠায়। আদালত জামিন নামন্জুর করে কারাগারে প্রেরণ করে।


এ ঘটনায় নিন্দা ও প্রতিবাদ জানিয়ে কুমিল্লা মুরাদনগরের সাবেক ৫ বারের এমপি ও সাবেক মন্ত্রী কাজী শাহ মোফাজ্জল হোসেন কায়কোবাদ বলেন- স্বাধীন দেশে অবরোধ,হরতাল,মিছিল, সমাবেশ একজন নাগরিকের অধিকার। গনতান্ত্রিক রাষ্ট্রের নুন্যতম গনতন্ত্র রক্ষা করা হচ্ছে না। আমার মুরাদনগর থেকে আজকের একজনসহ এ অল্প কয়েক দিনে ২২ জন নেতাকর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। অবিলম্বে গ্রেফতার বন্ধ করে গনতান্ত্রিক অধিকার আদায়ে সহযোগিতা করার জোর দাবি জানাচ্ছি। 



www.a2sys.co

আরো পড়ুন