শিরোনাম

প্রকাশঃ Thu, Nov 23, 2023 1:00 PM
আপডেটঃ Sat, Feb 17, 2024 4:12 PM


তিনবার জাতীয় পদক প্রাপ্ত মতিন সৈকত-কে এসইপি'র সংবর্ধনা

তিনবার জাতীয় পদক প্রাপ্ত মতিন সৈকত-কে এসইপি'র সংবর্ধনা

বিশ্বব্যংক এবং পল্লী কর্ম সহায়ক ফাউন্ডেশনের আর্থিক এবং কারিগরি সহযোগিতায় পরিচালিত সেন্টার ফর কমিউনিটি ডেভেলপমেন্ট এসিস্ট্যান্স সিসিডিএ'র সাসটেইনেবল এন্টারপ্রাইজ প্রজেক্ট এসইপি প্রকল্পের সমাপনী উপলক্ষে ২২ নভেম্বর মৎস্য অধিদপ্তর কুমিল্লায় সমাবেশ অনুষ্ঠিত হয়।



সভাপতিত্ব করেন সিসিডিএ'র সহকারী পরিচালক মোঃ আমির হোসেন। প্রধান অতিথি ছিলেন জেলা মৎস্য কর্মকর্তা মোঃ বেলাল হোসেন। বক্তব্য রাখেন চট্টগ্রাম  বিভাগীয় মৎস্য কার্য্যালয়ের সহকারী পরিচালক মোঃ ওমর ফারুক, এসইপি প্রকল্পের ব্যাবস্থাপক মোঃ মাসুদ আলম, ডকুমেন্টেশন অফিসার মোঃ নুরুন্নবী রাসেল, এরিয়া ব্যাবস্থাপক মোঃ লোকমান আখন্দ। কুমিল্লার সকল উপজেলার মৎস্য কর্মকর্তা সহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষ উপস্থিত ছিলেন। 



পরিবেশ বান্ধব  প্রযুক্তি উদ্ভাবন ব্যাবহার এবং সম্প্রসারণের জন্য দুইবার বঙ্গবন্ধু জাতীয় কৃষি পদক অর্জনকারি, পরিবেশ সংরক্ষণ ও দূষণ নিয়ন্ত্রণে জাতীয় পরিবেশ পদক প্রাপ্ত অধ্যাপক মতিন সৈকত-কে পরিবেশগত পরিবর্তনে সচেতনতা সৃষ্টি ও পরিবেশ উন্নয়ন ক্লাবের কার্যক্রম গতিশীল করায় সংবর্ধনা ও সন্মাননা প্রদান করা হয়। পরিবেশবিদ  মতিন সৈকত কৃষি, পরিবেশ, মৎস্য চাষ সম্প্রসারণ, বিষমুক্ত ফসল উৎপাদন, নিরাপদ খাদ্য আন্দোলন, জীববৈচিত্র্য ও বন্যপ্রাণী সংরক্ষণ,  খাল-নদী পূনঃখনন, সামাজিক উন্নয়নে তিনদশকের বেশি সময় ধরে নিরন্তর প্রচেষ্টা চালাচ্ছেন।



www.a2sys.co

আরো পড়ুন