শিরোনাম

প্রকাশঃ Fri, Nov 24, 2023 11:43 PM
আপডেটঃ Sat, Feb 17, 2024 9:38 AM


ভিক্টোরিয়া কলেজ কুমিল্লার মাথা উঁচু করে দাড়িয়ে আছে - এমপি বাহার

ভিক্টোরিয়া কলেজ কুমিল্লার মাথা উঁচু করে দাড়িয়ে আছে  - এমপি বাহার

কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দীন বাহার এমপি বলেছেন, কুমিল্লা ভিক্টোরিয়া কলেজে ঐতিহ্যের হাত ধরে এগিয়ে চলছে। সারা দেশে কুমিল্লার মাথা উঁচু করে দাড়িয়ে আছে। চট্টগ্রাম বিভাগের শ্রেষ্ঠ ও সারা দেশে দ্বিতীয় শ্রেষ্ঠ কলেজ হয়েছে ভিক্টোরিয়া কলেজ এটা আমাদের কুমিল্লাবাসীর জন্য গৌরবের। ভিক্টোরিয়া কলেজকে এগিয়ে নিতে যার যার অবস্থান থেকে কাজ করতে হবে।



গতকাল শুক্রবার (২৪ নবেম্বর)  রাতে ভিক্টোরিয়া সরকারি  কলেজে  শিক্ষক পরিষদ আয়োজিত বার্ষিক প্রীতি ভোজে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।


বর্ণিল আয়োজনে কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজের ১২৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়েছে। শুক্রবার (২৪ নভেম্বর) সকালে  কলেজের প্রতিষ্ঠাতা রায় বাহাদুর আনন্দ চন্দ্র রায়ের প্রতিকৃতিতে ফুলেল শ্রদ্ধা নিবেদন করেন কলেজ অধ্যক্ষ। এরপর কেক কেটে বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্রার মাধ্যমে দিনটি উদযাপন করা হয়। সন্ধায় বার্ষিক প্রীতিভোজের আয়োজন করে শিক্ষক পরিষদ। এ আয়োজন প্রধান অতিথি সদর আসনের সংসদ বীর মুক্তিযোদ্ধা আ. ক. ম বাহাউদ্দিন বাহার। উপস্থিত ছিলেন সিনিয়র জেলা ও দায়রা জজ মো. হেলাল উদ্দিন, আদর্শ সদর উপজেলার চেয়ারম্যান এড. আমিনুল ইসলাম টুটুল, জেলা পুলিশ সুপার আ. মান্নানসহ সাবেক অধ্যক্ষ,  শিক্ষক-কর্মচারিবৃন্দ। 



শোভাযাত্রা শেষে আলোচনা সভার আয়োজন করা হয়।  অধ্যক্ষ প্রফেসর ড. আবু জাফর খানের সভাপতিত্বে এ  উপস্থিত ছিলেন, কলেজের উপাধ্যক্ষ  মৃনাল কান্তি গোস্বামী,  শিক্ষক পরিষদ সম্পাদক মোহাম্মদ মঈন উদ্দীনসহ শিক্ষক, শিক্ষার্থী ও কর্মচারীবৃন্দ। আলোচনা শেষে কলেজ শিক্ষার্থীদের পত্রিকা ক্যাম্পাস বার্তার মোড়ক উন্মোচন করা হয়। এক বছরের জন্য সম্পাদক নির্বাচিত হয়েছেন বাংলা বিভাগের শিক্ষার্থী আবু সুফিয়ান।  


এসময় কলেজ অধ্যক্ষ প্রফেসর ড. আবু জাফর খান বলেন, ইতিহাসের ধারক ও বাহক অবিভক্ত ভারত বর্ষের প্রাচীন এ বিদ্যাপিঠ। শুধু শিক্ষা বিস্তারে নয় এ অঞ্চলের সামাজিক, সাংস্কৃতিক ও রাজনৈতিক পরিবেশ উন্নয়নে এ কলেজটি ভূমিকা চির স্মরনীয়। এ কলেজটি শিক্ষাবিদ, রাজনীতিবিদ, সাংবাদিকসহ অগনিত আলোকিত মানুষ জন্ম দিয়েছে।



www.a2sys.co

আরো পড়ুন