শিরোনাম

প্রকাশঃ Wed, Nov 29, 2023 11:28 PM
আপডেটঃ Wed, Feb 21, 2024 9:28 AM


জমি বিরোধের জেরে কক্সবাজারে যুবককে কুপিয়ে হত্যা চেষ্টা

জমি বিরোধের জেরে কক্সবাজারে যুবককে কুপিয়ে হত্যা চেষ্টা

আইয়ুব মোল্লা কক্সবাজার প্রতিনিধিঃ কক্সবাজারে জেলার উখিয়ায় উপজেলার পালংখালী ইউনিয়নের ফারিরবিল নামক এলাকায় জমিসংক্রান্ত বিরোধের জেরে মোহাম্মদ হারুন নামে এক যুবককে কুপিয়ে হত্যার চেষ্টা করেছে এলাকার চিহ্নিত সন্ত্রাসীরা। 



আহত যুবক বর্তমানে  হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আছেন।জানা যায় গত রবিবার (২৬ নভেম্বর) রাত ১১ টার দিকে উখিয়া পালংখালী ইউনিয়নের ৮নং ওয়ার্ডের পশ্চিম ফারিরবিল এলাকায় এ ঘটনা ঘটে। 


এ ঘটনায় উখিয়ায় থানায় সোমবার সাত জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরও তিন জনের বিরুদ্ধে লিখিত অভিযোগ দিয়েছেন আহতের বড় ভাই মোহাম্মদ সেলিম।


অভিযোগে মোহাম্মদ সেলিম জানান, আমি ও আমার ছোট ভাই মোহাম্মদ হারুন ব্যবসায়ীক কাজে কক্সবাজার শহরে অবস্থান করি। আমার মায়ের অসুস্থতার খবর শুনে গত ২৪ নভেম্বর রাত অনুমান ৮ টার দিকে আমার ছোট ভাই গ্রামের বাড়িতে আসে।বিবাদীরা পরস্পর একই পরিবারের সদস্য ও দলবদ্ধ সন্ত্রাসী। তাদের সাথে জমি সংক্রান্ত বিষয় নিয়ে আমার পরিবারের লোকজনের সাথে দীর্ঘ দিন বিরোধ চলে আসছে এবং বিজ্ঞ আদালতে মামলা চলমান আছে। উক্ত কারণে বিবাদীরা ক্ষিপ্ত হয়ে কিছু দিন আগে থেকে আমার পরিবারের লোকজনদের প্রাণ নাশের হুমকি দিয়ে আসছে।


তিনি আরও জানান, ছোট ভাই আমার অসুস্থ মাকে দেখতে আসা আমার খালার স্বামী হেলাল উদ্দিন আমার বাড়ি থেকে তার বাড়িতে পৌঁছে দিতে যাওয়ার পথে রবিবার রাত ১১ টার দিকে উখিয়া পশ্চিম ফারির বিল আমার খালার স্বামীর বাড়ির সামনে রাস্তায় পৌছলে বিবাদীরা পরস্পর যোগসাজসে পূর্ব পরিকল্পিতভাবে ধারালো দা, লোহার রড, লাঠি ও দেশীয় অস্ত্র শস্ত্র নিয়ে উৎপেতে থাকা অবস্থায় অতর্কিতভাবে আমার ছোট ভাইয়ের পথ গতিরোধ করে।


তখন সকল বিবাদীরা একযোগে আমার ভাইকে প্রাণে হত্যার উদ্দেশ্যে এলোপাতারী মারধর করে বুকে, পিঠে, মাথায়, কোমরে ও শরীরের বিভিন্ন স্থানে ফুলা জখম করে ধাক্কা দিয়ে রাস্তায় ফেলে দেয়। আমার ভাইয়ের শোরচিৎকার শুনে আশ পাশের লোকজন ঘটনাস্থলে আসলে উক্ত বিবাদীরা আমার ভাইকে অশালীন ভাষায় গালি গালাজ করে হুমকি দিয়া ঘটনাস্থল ত্যাগ করেন।

পরবর্তীতে আমার পরিবারের লোকজন আমার ছোট ভাইকে ঘটনাস্থল থেকে উদ্ধার করে উখিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসার জন্য নেওয়া হয়।


তিনি আরও বলেন, এ হামলায় মোহাম্মদ সিফাত, মোহাম্মদ ফয়সাল, মোহাম্মদ নিশাত, হোছন আমদ, খাইরুল বশর, নুরুল আবছার, রশিদুল হক পেটানসহ অজ্ঞাত আরও ২/৩ জন জড়িত। হামলাকারীদের উপযুক্ত বিচার চাই।



www.a2sys.co

আরো পড়ুন