শিরোনাম

প্রকাশঃ Sat, Nov 19, 2022 5:04 PM
আপডেটঃ Fri, May 17, 2024 1:11 PM


৪০ টাকার ভাড়া ২০০ টাকা দিয়ে সমাবেশে আসেন কৃষক নুরুল

৪০ টাকার ভাড়া ২০০ টাকা দিয়ে সমাবেশে আসেন  কৃষক নুরুল

বিএনপির গণসমাবেশে যোগ দিতে গোলাপগঞ্জ উপজেলার ভাদেশ্বর ইউনিয়ন থেকে সিলেট শহরে এসেছেন কৃষক নুরুল ইসলাম।



সিলেট শহর থেকে গোলাপগঞ্জ উপজেলার ভাদেশ্বর ইউনিয়নের ভাদেশ্বর গ্রামের দূরত্ব প্রায় ৩০ কিলোমিটার। স্বাভাবিক সময়ে সিএনজিচালিত অটোরিকশায় জনপ্রতি ভাড়া নেওয়া হয় ৬০ টাকা। এর মধ্যে ভাদেশ্বর থেকে গোলাপগঞ্জ সদর পর্যন্ত ১৫ কিলোমিটার পথের ভাড়া ৩০ টাকা। আবার গোলাপগঞ্জ সদর থেকে সিলেট নগর পর্যন্ত আরও ১৫ কিলোমিটারের জন্য ৩০ টাকা গুনতে হয়।


আজ শনিবার সকালে ভাদেশ্বর গ্রামের কৃষক নুরুল ইসলামের (৬০) এই ৩০ কিলোমিটার পথ পাড়ি দিতে অটোরিকশাভাড়া লেগেছে ২০০ টাকা। সিলেট নগরের আলিয়া মাদ্রাসা মাঠে বিএনপির গণসমাবেশে যোগ দিতে এসেছেন তিনি। পরিবহন ধর্মঘটের কারণে বিএনপির বেশির ভাগ নেতা–কর্মী গতকাল শুক্রবার সিলেটে এসেছেন। তবে আমন ধান কাটার ব্যস্ততা থাকায় নুরুল ইসলাম গতকাল আসতে পারেননি। আজ দুপুর ১২টার দিকে বিএনপির গণসমাবেশস্থলের পাশে চৌহাট্টা মোড়ে নুরুল ইসলামের সঙ্গে এই প্রতিবেদকের কথা হয়। নুরুল নিজেকে বিএনপির সমর্থক বলেই পরিচয় দিলেন।


নুরুল ইসলাম বলেন, তাঁর বাড়ি থেকে সিলেট নগরে আসতে সাধারণত এক ঘণ্টা সময় লাগে। তবে আজ ভেঙে ভেঙে আসতে হয়েছে বলে সময় বেশি লেগেছে। তিনিসহ গ্রামের পাঁচজন মিলে সকাল আটটায় একটি অটোরিকশায় গোলাপগঞ্জ এসেছেন। ওই অটোরিকশা জনপ্রতি ১০০ টাকা নিয়েছে। গোলাপগঞ্জ থেকে সিলেট কিনব্রিজের মুখে আসতে আবার জনপ্রতি ১০০ টাকা খরচ হয়েছে।



www.a2sys.co

আরো পড়ুন