শিরোনাম

প্রকাশঃ Wed, May 1, 2024 12:09 AM
আপডেটঃ Tue, May 21, 2024 11:46 PM


ভোলাহাটে কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ

ভোলাহাটে কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ

চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাট উপজেলা কৃষি স¤প্রসারণ অধিদপ্তরের আয়োজনে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্যে উফশী আউশ ধান বীজ এবং পাট (আঁশ) বীজ ও সার বিতরণের উদ্বোধন করা হয়েছে।


মঙ্গলবার (৩০ এপ্রিল) সকাল ১০ টার দিকে উপজেলা কৃষি অফিসের সামনে নির্বাহী অফিসার তাহমিনা আক্তারের সভাপতিত্বে কৃষি প্রণোদনার সার ও বীজ বিতরণ করা হয়। এসময় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. রাব্বুল হেসেন, ভাইস চেয়ারম্যান মো. গরিবুল্লাহ দবির, সদর  ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. পিয়ার জাহান, গোহালবাড়ি ইউনিয়ন চেয়ারম্যান মো. ইয়াশিন আলী শাহ, দলদলী ইউনিয়ন চেয়ারম্যান মো. মোজাম্মেল হক চুটুসহ অন্যরা। 


স্বাগত বক্তব্য দেন, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মো. সুলতান আলী। তিনি বলেন, ভোলাহাট সদর ইউনিয়নে ৯’শ জন, গোহালবাড়ি ইউনিয়নে ৯’শ ৫০ জন, দলদলী ইউনিয়নে ৯’শ জন, জামবাড়িয়া ইউনিয়নে ৬’শ ৫০ জন ক্ষুদ্র প্রান্তিক কৃষক উল্লেখিত সুবিধা পাবেন।


ভোলাহাট উপজেলায় মোট ৩ হাজার ৪’শ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের জন্য বীজ প্রণোদনা কর্মসূচির আওতায় প্রতিজন কৃষক প্রতি বিঘার জন্য ৫ কেজি আউশ ধান বীজ এবং ১০ কেজি ডিএপি এবং ১০ কেজি এমওপি সার বিনামূল্যে সহায়তা হিসেবে ইউনিয়ন পর্যায়ে বিতরণ করা হবে। 


অপরদিকে ১/২০২৩-২৪ মৌসুমে পাট (আঁশ) বীজ প্রণোদনা কর্মসূচির আওতায় ৫০ জন ক্ষুদ্র প্রান্তিক কৃষকের মাঝে বিতরণ করা হবে। প্রতি কৃষক প্রতি বিঘার জন্য পাট (আঁশ) বীজ ক্ষেত্রে এক কেজি পাট (আঁশ) বীজ বিনামূল্যে সহায়তা প্রদান পাবে। 



www.a2sys.co

আরো পড়ুন