শিরোনাম

প্রকাশঃ Sat, Mar 18, 2023 3:28 PM
আপডেটঃ Mon, Jul 22, 2024 1:00 AM


রমজান উপলক্ষে নিত্যপণ্যের বাজারে তদার‌কি অ‌ভিযানে ৩ প্রতিষ্ঠানকে জ‌রিমানা, আইন মানতে প্রচারণা

রমজান উপলক্ষে নিত্যপণ্যের বাজারে তদার‌কি অ‌ভিযানে ৩ প্রতিষ্ঠানকে জ‌রিমানা, আইন মানতে প্রচারণা

আজ ১৮ মার্চ ২০২৩ আসন্ন রমজানকে সামনে রেখে জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্ত‌র, কু‌মিল্লা জেলা কার্যালয়ের উ‌দ্যোগে কু‌মিল্লা নগরীর রাজগঞ্জ বাজার এলাকার মাছ, মাংস, মুরগী, মু‌দি, সব‌জি, কসমে‌টিক, ফল, খেঁজুরসহ রমজানের প্রয়োজনীয় দ্রব‌্য সামগ্রীর ওপর তদার‌কি অ‌ভিযান প‌রিচালনা করা হয়েছে ।



এ সময় অন‌্যায‌্য মূল্যে মুরগী বি‌ক্রি করায় বক‌শি ব্রয়লার হাউজকে ৩ হাজার টাকা জ‌রিমানা করা হয়।


নি‌ষিদ্ধ কসমেটিক ও অনুমোদনহীন প্রসাধনী বি‌ক্রি করায় পরশম‌নি এন্টার প্রাইজকে ৪ হাজার টাকা জ‌রিমানা করা হয়।


অন‌ুমোদনহীন বিদেশী খাদ‌্য পণ‌্য বি‌ক্রি করায় নিউ দত্ত স্টোরকে ৫ হাজার টাকা জ‌রিমানা করা হয়।

আজকের অ‌ভিযানে ৩ প্রতিষ্ঠ‌ানকে ১২ হাজার টাকা জ‌রিমানা করা হয়।


এছাড়াও মাছে অপদ্রব‌্য মেশানো হচ্ছে কিনা, ওজনে কারচূ‌পি করা হচ্ছে কিনা, খাসী বলে ছা‌গির মাংস দেওয়া হচ্ছে কিনা তদার‌কি করা হয়।


রমজানে বে‌শি ব‌্যবহৃত হওয়া লেব‌ু, শসা, বেগুন, টমেটো, কাঁচা ম‌রিচ প্রভৃ‌তি সবজির ক্রয় ভাউচার সংরক্ষণ ও যৌ‌ক্তিক মুনাফা করার নির্দেশনা দেওয়া হয়। হ‌্যান্ড মাইকের মাধ‌্যমে মূল‌্য তা‌লিকা প্রদর্শন, ক্রয় ভাউচার সংরক্ষণ, ওজনে কম না দেওয়া ও অযৌ‌ক্তিক মূল‌্য বা‌ড়িয়ে ভোক্তাদের কষ্ট না দিতে নির্দেশনা দেওয়া হয়।


শনিবার সকাল সাড়ে ১০টা থেকে সহকারী প‌রিচালক মো: আছাদুল ইসলামের নেতৃত্বে প‌রিচা‌লিত এ অ‌ভিযানে উপজেলা স‌্যা‌নিটা‌রি ইন্স‌পেক্টর এ‌কে আজাদ, বাজার ক‌মি‌টির নেতৃবৃন্দ এবং জেলা পু‌লিশের এক‌টি টিম উপ‌স্থিত থেকে সা‌র্বিক সহযো‌গিতা করেন। জনস্বার্থে এ কার্যক্রম অব‌্যাহত থাকবে বলে জানান জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্ত‌র, কু‌মিল্লা।



www.a2sys.co

আরো পড়ুন