শিরোনাম

প্রকাশঃ Thu, Feb 15, 2024 7:01 AM
আপডেটঃ Sun, Jul 21, 2024 2:19 PM


চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির নবনির্বাচিত কমিটিকে জামায়াতের সংবর্ধনা

চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির নবনির্বাচিত কমিটিকে জামায়াতের সংবর্ধনা

বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় মজলিশে শূরা সদস্য, চট্টগ্রাম মহানগরী আমীর ও সাবেক এমপি শাহজাহান চৌধুরী বলেছেন, চট্টগ্রাম বারকে দেশের শ্রেষ্ঠ বারে পরিণত এবং আইনের শাসন ও ন্যায়ের শাসন প্রতিষ্ঠায় বলিষ্ঠ ভূমিকা পালন করতে হবে।


বুধবার (১৪ ফেব্রুয়ারি) বাংলাদেশ জামায়াতে ইসলামী চট্টগ্রাম মহানগরীর পক্ষ থেকে চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির নবনির্বাচিত কার্যকরী কমিটিকে সংবর্ধনা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।


বাংলাদেশ লইয়ার্স কাউন্সিল চট্টগ্রামের সভাপতি এডভোকেট আব্দুল মালিকের সভাপতিত্বে বাংলাদেশ লইয়ার্স কাউন্সিল চট্টগ্রামের সেক্রেটারি এডভোকেট শামসুল আলমের সঞ্চালনায় অনুষ্ঠিত হয়।


প্রধান অতিথির বক্তব্যে মহানগরী আমীর শাহজাহান চৌধুরী বলেন, বর্তমানে আমরা যে সমাজে বসবাস করছি তা নানা সমস্যায় জর্জরিত। অন্যায়, অবিচার, সুদ, ঘুষ, দুর্নীতি ও অশ্লীলতা গোটা জাতিকে গ্রাস করেছে। বিচারপ্রার্থীরা আদালতের দ্বারে দ্বারে ঘুরছে। ন্যায়বিচার থেকে বঞ্চিত হচ্ছে। এ অবস্থায় দেশে ন্যায়বিচার, আইনের শাসন ও মানবধিকার প্রতিষ্ঠায় আইনজীবীদের বলিষ্ঠ ভূমিকা রাখতে হবে। একমাত্র ইসলামী অনুশাসন প্রতিষ্ঠার মাধ্যমেই আইনের শাসন নিশ্চিত করা সম্ভব।


বক্তব্য রাখেন সংবর্ধিত অতিথি চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির নবনির্বাচিত সভাপতি এডভোকেট মুহাম্মদ নাজিম উদ্দিন চৌধুরী, সিনিয়র সহ-সভাপতি এডভোকেট মুহাম্মদ আবদুল কাদের, সাধারণ সম্পাদক এডভোকেট মুহাম্মদ আশরাফ হোসেন চৌধুরী (রাজ্জাক)।


জামায়াতের ইসলামীর পক্ষ থেকে বক্তব্য রাখেন নগর জামায়াতের অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারি মুহাম্মদ উল্লাহ, সাংগঠনিক সম্পাদক সাবেক চসিক ওয়ার্ড কাউন্সিলর অধ্যক্ষ শামসুজ্জামান হেলালী, আইনজীবী সমিতির পক্ষ থেকে নবনির্বাচিত সহ সম্পাদক মো. কাশেম কামাল, অর্থ সম্পাদক এডভোকেট কাজী মো. আশরাফুল হক আনসারী (জুয়েল), পাঠাগার সম্পাদক এডভোকেট আহমদ কবির (করিম), সাংস্কৃতিক সম্পাদক এডভোকেট মারুফ মো. নাজেবুল আলম।


নবনির্বাচিত সদস্যদের মধ্য থেকে উপস্থিত ছিলেন এডভোকেট আব্দুল্লাহ আল ফাহাদ, এডভোকেট আয়শা আকতার সানজি, এডভোকেট ইমরান হোসাইন চৌধুরী, এডভোকেট নুর হোছাইন, এডভোকেট শাহ ইমতিয়াজ রেজা চৌধুরী নিশান, এডভোকেট শাকিল, এডভোকেট আরিফুর রহমান, এডভোকেট শাহাদাত হোসেন, এডভোকেট আবুল মোজাফফর, এডভোকেট ফরিদুল আলম, এডভোকেট আব্দুল্লাহ গালিব, এডভোকেট ইফতেখার মহসিন প্রমুখ।



www.a2sys.co