শিরোনাম

প্রকাশঃ Mon, May 20, 2024 11:10 PM
আপডেটঃ Wed, Jul 24, 2024 5:15 PM


চান্দিনায় স্বপদে বহাল থেকেই উপজেলা চেয়ারম্যান পদে নির্বাচন করতে পারবেন সেলিম প্রধান

চান্দিনায় স্বপদে বহাল থেকেই উপজেলা চেয়ারম্যান পদে নির্বাচন করতে পারবেন সেলিম প্রধান

কুমিল্লার চান্দিনা উপজেলা পরিষদ নির্বাচনে স্বপদে বহাল থেকেই উপজেলা পরিষদের চেয়ারম্যান প্রার্থী হিসেবে অংশ নিতে পারবেন শাহ্ মো. সেলিম প্রধান। তিনি উপজেলার ৯নং মাইজখার ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান।


সোমবার (২০ মে) নির্বাচন কমিশনের আপিল শুনানিতে বাংলাদেশ সুপ্রিম কোর্টের চেম্বার জজ আদালতের বিচারপতি এম এনায়েতুর রহিম হাই কোর্টের দেয়া পূর্বের রায় বহাল রাখায় শাহ্ মো. সেলিম প্রধান এর প্রার্থী হতে আর কোন বাঁধা রইল না। বিষয়টি নিশ্চিত করেছেন শাহ্ মো. সেলিম প্রধান এর পক্ষের আইনজীবী ব্যারিস্টার মো. আবদুল্লাহ্ আল মামুন।


এর আগে গত ৭ মে  ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে বহাল থেকে উপজেলা চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বীতা করার জন্য ‘উপজেলা পরিষদ আইন ১৯৯৮ এর ধারা-৮ এর উপধারা-২ (চ)’ কে চ্যালেঞ্জ করে উচ্চ আদালতে একটি রিট পিটিশন দায়ের করেন শাহ্ মো. সেলিম প্রধান। ৮ মে বিচারপতি মো. ইকবাল কবির ও বিচারপতি মো. আখতারুজ্জামান এর বেঞ্চ সেলিম প্রধান এর মনোনয়ন গ্রহণ এবং নিয়মানুযায়ী প্রতীক বরাদ্দের জন্য নির্বাচন কমিশন এবং রিটার্নিং অফিসারকে নির্দেশনা দিয়ে একটি রায় প্রদান করেন।’


এদিকে ওই রিটের প্রেক্ষিতে বাংলাদেশ নির্বাচন কমিশন আপিল বিভাগের শরণাপন্ন হয়। সোমবার হাই কোর্টের দেয়া পূর্বের রায় বহাল রাখে চেম্বার জজ।


এর আগে গত ১৩ মে  সোমবার কুমিল্লার চান্দিনা উপজেলা পরিষদ নির্বাচন স্থগিত করেছে নির্বাচন কমিশন (ইসি)। সুপ্রিম কোর্টের আদেশ প্রতিপালনের সুবির্ধাথে ৬ষ্ঠ উপজেলা পরিষদের ৪র্থ ধাপে ০৫ জুন ২০২৪ তারিখে অনুষ্ঠেয় কুমিল্লা জেলার চান্দিনা উপজেলা পরিষদের সকল পদের নির্বাচন পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত স্থগিত করার বিষয়টি উল্লেখ করে সোমবার একটি গণ-বিজ্ঞপ্তি জারি করেন কুমিল্লার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ও নির্বাচনের রিটার্নিং অফিসার সৈয়দ শামসুল তাবরীজ।


উল্লেখ্য, চান্দিনা উপজেলা পরিষদ নির্বাচনে শাহ্ সেলিম প্রধান সহ চেয়ারম্যান পদে ৭ জন মনোনয়ন পত্র জমা দিয়েছিলেন। বাছাইয়ে সেলিম প্রধানের মনোনয়ন সম্পর্কে কোন সিদ্ধান্ত না দিয়ে অপর ৬জন প্রার্থীর মনোনয়ন বৈধ ঘোষণা করে কুমিল্লার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ও নির্বাচনের রিটার্নিং অফিসার সৈয়দ শামসুল তাবরীজ।



www.a2sys.co

আরো পড়ুন