শিরোনাম

প্রকাশঃ Sun, May 26, 2024 11:57 AM
আপডেটঃ Wed, Jul 24, 2024 5:09 PM


সাহিত্য সংস্কৃতি চর্চার মাধ্যমে তরুণ প্রজন্মকে দেশপ্রেমী হিসেবে গড়তে হবে -মতিন সৈকত

সাহিত্য সংস্কৃতি চর্চার মাধ্যমে তরুণ প্রজন্মকে দেশপ্রেমী হিসেবে গড়তে হবে -মতিন সৈকত

প্রতিমাসে নিয়মিত সাহিত্য সভার আয়োজন করে দূর্বাঘাস সাহিত্য সংসদ। ২৫ মে শনিবার কুমিল্লার দাউদকান্দি উপজেলা বড় গোয়ালী গ্রামের তালুকদার বাড়ির কাছারি ঘরে দুপুরের খাবার শেষে গাছ তলায় সৃজনশীল আড্ডা এবং সাহিত্য সভা অনুষ্ঠিত হয়। সভাপতিত্ব করেন সংগঠনের সহ সভাপতি, সাবেক সহকারী সমাজসেবা অফিসার মোঃ মিজান তালুকদার। 

প্রধান অতিথির বক্তব্য রাখেন তিনবার জাতীয় পুরস্কার প্রাপ্ত পরিবেশবিদ, সাহিত্যিক, অধ্যাপক মতিন সৈকত। তিনি বলেন ' সামাজিক সচেতনতা সৃষ্টির পাশাপাশি সাহিত্য সংস্কৃতি চর্চা মাধ্যমে তরুণ প্রজন্মকে পরিবেশ মনস্ক দেশপ্রেমী গড়ত হবে। 

 সংগঠনের সাধারণ সম্পাদক, কবি  খন্দকার আল মামুনের চমৎকার উপস্থাপনায় সূচনা বক্তব্য রাখেন কবি, সংগঠক, কলামিস্ট মেঃ আলী আশরাফ খান। 

বিশেষ অতিথির বক্তব্য রাখেন আন্তর্জাতিক ফারাক্কা কমিটির বাংলাদেশের সমন্বক,  সংগঠনের উপদেষ্টা কাজী মোস্তফা কামাল, অবসরপ্রাপ্ত ব্যাংক কর্মকর্তা ও উপদেষ্টা মোঃ শাহ আলম, সংগঠনের সভাপতি কবি মোহাম্মদ ওয়াহিদুজ্জামান, সাংবাদিক মোঃ হানিফ খান। প্রভাষক,  রতন চন্দ্র দেবনাথ, আক্তারুজ্জামান মাস্টার, সাংবাদিক আব্দুর রহমান ঢালী, ইউসুফ নাসির, আমিনুল হক, এডভোকেট রাসেল রাফী, গোলাম আল গালীব, ছলিম উল্লাহ শিকদার, সন্তোষ রায়, আবুল মোমেন খান, কামরুল হাছান, মোঃ শাহেদ রিয়াদ মাহমুদ ও মোশাররফ হোসেন সরকার মতামত তুলে ধরেছেন। সভায় স্বরচিত কবিতা আবৃত্তি, সঙ্গীত এবং মনোমুগ্ধকর পরিবেশনা সবায়কে উজ্জীবিত করে। পরবর্তী সভা দুটো অনুষ্ঠিত হবে চকম খলা জ্ঞানার্ণব সাহিত্য পরিষদ কার্য্যলযে এবং ইছাপুর সভাপতির নতুন বাস ভবনে।



www.a2sys.co

আরো পড়ুন