শিরোনাম

প্রকাশঃ Tue, Jun 11, 2024 8:23 PM
আপডেটঃ Wed, Jul 24, 2024 5:10 PM


মুরাদনগরে ১১৪ টি পরিবার পেলো আশ্রয়নের ঘরের দলিল

মুরাদনগরে ১১৪ টি পরিবার পেলো আশ্রয়নের ঘরের দলিল

এন এ মুরাদ,মুরাদনগর।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিশ্রæতি অনুযায়ী আশ্রন-২ প্রকল্পের ৫ম পর্যায়ে (১ম ও ২য় ধাপে)  কুমিল্লা জেলার মুরাদনগর উপজেলার ভুমিহীন গৃহহীন আরো ১১৪ টি পরিবার পেলো নতুন ঘরের চাবী ও দলিল। এ নিয়ে মুরাদনগর উপজেলায় মোট ৯’শ ৩ টি ভূমিহীন পরিবার পেলো নতুন ঘরের দলিল।



১১ জুন মঙ্গলবার বেলা ১১ টায় গনভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে জমিসহ গৃহ হস্তান্তর কার্যক্রমের উদ্বোধন করেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। অনুষ্ঠানটি মুরাদনগর উপজেলার কবি নজরুল মিলনায়তনে  সরাসরি পর্দায় দেখানো হয়। 


 পরে এক অনুষ্ঠানের মাধ্যমে ভূক্তভোগীদের হাতে ঘরের জমির দলিল ও কাগজপত্র তুলে দেন মুরাদনগরের সংসদ সদস্য আলহাজ¦ জাহাঙ্গীর আলম সরকার। 


মুরাদনগর উপজেলা নির্বাহী অফিসার  মো. সিফাত উদ্দিনের সভাপতিত্বে ও  উপজেলা সহকারী কমিশনার (ভূমি)  ইসরাত জাহান নিপার সঞ্চালনায়  প্রধান অতিথি বক্তব্য রাখেন, মুরাদনগরের সংসদ সদস্য আলহাজ¦ জাহাঙ্গীর আলম সরকার। এসময় তিনি বলেন, “ দেশরতœ  প্রধানমন্ত্রী  শেখ হাসিনা প্রতিশ্রæতি দিয়েছিলেন দেশে একজনও ভূমিহীন গৃহহীন পরিবার থাকবে না। তিনি সবসময় দেশের অসহায় মানুষের কথা চিন্তা করেন। তার সেই প্রতিশ্রæতি বাস্তবায়নের ফলে মুরাদনগরে  ৯শ ৩টি  ভূমিহীন পরিবারের পাকা ঘরে মাথা গোজার ঠাঁই হয়েছে। ৫ম ধাপের আজ ১১৪টি পরিবারকে  পাকা ঘরের দলিল দেওয়া হয়েছে। পর্যায়ক্রমে এ উপজেলায় আরো ২শ গৃহহীন পরিবারকে ঘর নির্মাণ করে দেওয়া হবে।   প্রধানমন্ত্রীর এই উপহার আমি  নীজ হাতে গৃহহীন মানুষের মাঝে সঠিকভাবে বিতরণ করতে পেরে ধন্য। 

 

আশ্রয়নের ঘর  পেয়ে গৃহহীন মানুষগুলো আনন্দে উচ্ছ¡াসিত । তারা বলেন, এখন আর আমরা ভূমিহীন নয়। আগে আমাদের কোন ঠিকানা ছিল না। ঘর পেয়েছি পরিবারকে নিয়ে থাকার সুন্দর ব্যবস্থা হয়েছে। এজন্য তারা প্রধানমন্ত্রীকে  ধন্যবাদ জানান।

মুরাদনগর উপজেলা প্রশাসনের আয়োজনে উক্ত অনুষ্ঠানে  উপস্থিত ছিলেন, মুরাদনগর উপজেলা পরিষদের চেয়ারম্যান ড. আহসানুল আলম সরকার কিশোর, মহিলা ভাইস চেয়ারম্যান নুরজাহান মজুমদার, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান,  বীর মুক্তিযোদ্ধা, মুরাদনগর ও বাঙ্গরা বাজার থানার ওসি,  ও গনমাধ্যমকর্মী সহ উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তাগন।



www.a2sys.co

আরো পড়ুন