শিরোনাম

প্রকাশঃ Tue, Jun 11, 2024 9:27 PM
আপডেটঃ Wed, Jul 24, 2024 6:10 PM


কুমিল্লার নাঙ্গলকোটে পিস্তল ঠেকিয়ে ১০টি গরু লুট

কুমিল্লার নাঙ্গলকোটে পিস্তল ঠেকিয়ে ১০টি গরু লুট

নাঙ্গলকোট উপজেলা প্রতিনিধিঃ

কুমিল্লার নাঙ্গলকোটে একটি খামারে তিন প্রহরীকে পিস্তল ঠেকিয়ে ১০টি গরু লুট করার অভিযোগ পাওয়া গেছে। আজ মঙ্গলবার (১১ জুন) সকালে থানায় একট লিখিত অভিযোগ দায়ের করেন খামারের মালিক। 



গত সোমবার (১০ জুন) গভীর রাতে উপজেলার আদ্রা দক্ষিণ ইউপির পুজকরা গ্রামের মায়ের দোয়া ইট ভাটার ভেতরে গরুর খামারে এ লুটের ঘটনা ঘটে।


অভিযোগ সূত্রে জানা যায়, সোমবার রাতে গরুগুলোকে খাবার দিয়ে ঘুমিয়ে যান খামারের দায়িত্বে থাকা ফরিদুল ইসলাম ও রুহুল আমিন। হঠাৎ রাত দুটার দিকে মুখোশ পরা ১০-১৫ জনের একটি গ্রুপ হাতে পিস্তল, চুরি ও হকিস্টিক নিয়ে ইট ভাটার প্রবেশ করে পাহারাদার নুরে আলমকেও বেঁধে ফেলে। পরে খামারের দায়িত্ব থাকা দুই শ্রমিককে ঘুম থেকে ডেকে তুলে পিস্তল ঠেকিয়ে হাত-পা বেঁধে মুখে স্কচটেপ মেরে দেয়। পরে খামার থেকে একে একে ১০টি গরু পিকাপ তুলে নিয়ে যায় ডাকাতরা। ভোর রাতের দিকে স্থানীয় কামাল ড্রাইভার খামারের পাশ দিয়ে যাওয়ার সময় শ্রমিকদের এ অবস্থা দেখে খামার মালিক আনোয়ার হোসাইনকে ফোন করেন।


খামারের মালিক আনোয়ার হোসাইন বলেন, দীর্ঘদিন ধরে খামার করে গরু ব্যবসা করেছি। রবিবার গভীর রাতে তার খামার থেকে ১০-১৫ জনের একটি ডাকাত দল শ্রমিকদের পিস্তল ঠেকিয়ে বিদেশি জাতের ৭টি গাভী, ২টি মহিষ ও একটি ষাড় নিয়ে যায়। এতে তার প্রায় ২৫ লাখ টাকার ক্ষতি হয়। তিনি রাতে টহল পুলিশের দায়িত্ব আরো বাড়িয়ে দেওয়ার পাশাপাশি তার গরুগুলো উদ্ধারের দাবি জানান।


আদ্রা দক্ষিণ ইউপির চেয়ারম্যান ও ইট ভাটার মালিক আবু ইউছুফ কোম্পানি বলেন, দীর্ঘদিন ধরে ইট ভাটার ভেতরে খামার করে গরু ব্যবসা করে আসছেন তার ভাই আনোয়ার। রাতে অস্ত্রেরের মুখে জিম্মি করে ১০টি গরু লুট করে নিয়ে যায় ডাকাতরা। এ কোরবানির ঈদকে ঘিরে নাঙ্গলকোটে গরু চুরি বেড়ে গেছে। তাই তিনি রাতে টল পুলিশের দায়িত্ব বাড়ানোরসহ গরুগুলো উদ্ধারের দাবি জানান। 


নাঙ্গলকোট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দেবাশীষ চৌধুরী বলেন, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে কাজ করছেন। এ খামারটি কুমিল্লা-নোয়াখালী আঞ্চলিক সড়কের পাশে হওয়ায় গরু লুট করে দুর্বৃত্তরা সহজে পালিয়ে গেছে। গরুগুলো উদ্ধারের চেষ্টা করছি।



www.a2sys.co

আরো পড়ুন