শিরোনাম

প্রকাশঃ Mon, Sep 25, 2023 10:41 PM
আপডেটঃ Sun, May 12, 2024 10:33 AM


বিশ্ব নদী দিবসে কুমিল্লায় মানববন্ধন ও আলোচনা সভা

বিশ্ব নদী দিবসে কুমিল্লায় মানববন্ধন ও আলোচনা সভা

বাঁচাও নদী, রক্ষা করো প্রকৃতি' আহবানে কুমিল্লায় বিশ্ব নদী দিবস পালন করা হয়েছে। শনিবার সকালে দিবসটি উপলক্ষে কুমিল্লা নগরীর ইসলামী উচ্চ বিদ্যালয়ে মানববন্ধন ও সংরাইশের  সালেহা বালিকা উচ্চ বিদ্যালয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা) কুমিল্লা আঞ্চলিক শাখার উদ্যোগে মানববন্ধন ও আলোচনা সভায় শিক্ষার্থীদের কাছে নদী রক্ষা ও দূষণ রোধের গুরুত্ব তুলে ধরা হয়। 



আয়োজনে শিক্ষার্থীদের উদ্দেশ্যে সচেতনতামূলক বক্তব্য রাখেন বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা) কুমিল্লা অঞ্চলের সভাপতি ডাঃ মো মোসলেহ উদ্দিন আহমেদ, সহ-সভাপতি বদরুল হুদা জেনু, সাধারণ সম্পাদক আলী আকবর মাসুম, এটিএন বাংলা ও এটিএন নিউজ এর কুমিল্লা জেলা প্রতিনিধি খায়রুল আহসান মানিক, বিনয় সাহিত্য সংসদের সাধারণ সম্পাদক মোতাহার হোসেন মাহবুব, সংগঠনের সাংগঠনিক সম্পাদক শাহাজাদা এমরানসহ ইসলামী উচ্চ বিদ্যালয় ও সালেহা বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষক মন্ডলী এবং শিক্ষার্থীরা। 


আলী আকবর মাসুম এর সঞ্চালনায় আলোচনা সভায় সভাপতিত্ব করেন সালেহা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা দিলারা আলো।  সংগঠনের পক্ষ থেকে পরিবেশ সচেতনতা মূলক বই ও দেয়ালিকা উপহার দেওয়া হয়। 


বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা) কুমিল্লা অঞ্চলের সভাপতি ডাঃ মো মোসলেহ উদ্দিন বলেন, 'গোমতীকে দখলের কারনে মানুষ বিশুদ্ধ বাতাস থেকে বঞ্চিত। সুস্থ নাগরিক তৈরী হচ্ছে না। নদীর পানি দূষণের কারনে মানুষ অসুস্থ হয়ে পড়ছে। সারা দেশের নদী গুলোকে রক্ষা করতে হবে। 



বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা) কুমিল্লা অঞ্চলের সহ-সভাপতি বদরুল হুদা জেনু বলেন, 'নদী দখলের কারনে শহরের সড়ক হয়ে পড়েছে নদী, নদী হয়ে পড়েছে ভূমি। রাসায়নিক মিশ্রিত দূষিত পানির জন্য নদীর মাছ হারিয়ে গেছে









www.a2sys.co

আরো পড়ুন