শিরোনাম

প্রকাশঃ Fri, Sep 29, 2023 10:31 PM
আপডেটঃ Tue, May 14, 2024 2:29 AM


বিশ্বের সবচেয়ে সাহসী রাষ্ট্রনায়কের নাম শেখ হাসিনা -এমপি বাহার

বিশ্বের সবচেয়ে সাহসী রাষ্ট্রনায়কের নাম শেখ হাসিনা -এমপি বাহার

নিজস্ব প্রতিবেদকঃ

কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দিন বাহার বলেছেন, নোবেল জয়ী ড. ইউনুস বাংলাদেশের গরীব মানুষের  হক খেয়ে বিদেশের মাটিতে বসে চক্রান্ত করছেন। বিশ্বে প্রথম  নোবেল জয়ী বাংগালী কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুর নোবেলের টাকা দিয়ে শান্তি নিকেতন গড়েছিলেন।  অপর নোবেল জয়ী বাংগালী অমত্য সেন নোবেলের টাকায় এডুকেশন ডেভেলপমেন্ট ও দারিদ্র্য বিমোচনে ব্যায় করেছেন। আর আমাদের ড. ইউনুস নোবেলে টাকা দিয়ে কি করেছেন কেউ বলতে পারবেন না। উল্টো সে দেশের অগ্রগতির বিরুদ্ধে কাজ করছেন।  ষড়যন্র করে পদ্মা সেতুর বিদেশি অর্থায়ন বন্ধ করে দিয়েছিলেন।



সেদিন নেত্রী সাহস করে  ঘোষণা দিয়েছিলেন নিজের টাকায়  আমরা পদ্মা সেতু করব। আজ পদ্মা সেতু আমাদের অহংকারের প্রতীক। এরকম কোন ষড়যন্ত্রেই আজ কাজ হবে না ।  আজকে লক্ষ্য করলে দেখবেন বিশ্বের সবচেয়ে সাহসী রাষ্ট্র নায়ক আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ষড়যন্ত্র মোকাবিলা করে তিনি এগিয়ে চলছেন। 



শুক্রবার (২৯ সেপ্টেম্বর)  রাত সাড়ে  ৮ ঘটিকায় কুমিল্লা নগরীর বাগিচাগাও  ডায়াবেটিক হাসপাতালের সামনে মহানগর ৯ নং ওয়ার্ড আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সন্মেলনে প্রধান অতিথির বক্তব্য এসব কথা বলেন  বীর মুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দিন বাহার এমপি।


 তিনি আরও বলেন, বঙ্গবন্ধু্কে হত্যার পর  দীর্ঘ ২১ বছর দেশ অন্ধকারে ছিল । স্বাধীনতা বিরোধী চক্র দেশকে একটি অকার্যকর রাষ্ট্রের দিকে দাবিত করেছিলেন। বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা ৯৬ সালে রাষ্ট্রীয় ক্ষমতায় আসার পর জাতি আবার প্রত্যাশার আলো খুঁজে পেয়েছিলেন। কিন্তু পরবর্তীতে তত্ত্বাবধায়ক সরকারের নামে দেশ আবারও সংকটে পড়ে।  তখন তিনি ভিশন ২০২১ এর ঘোষণা দিয়েছিলেন। আজ  ২০২৩ সালে এসে ভিশন ২০২১ বাস্তবায়নের পর জাতিকে ২০৪১ এর  সমৃদ্ধ সুন্দর বাংলাদেশের দিকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। আজকে বাংলাদেশ যে অবস্থানে আছে ১০ বছর আগেও আমরা কেউ কল্পনা করতে পারিনি।  নেত্রী ঘোষণা দিয়েছেন, ২০৩০ সালের পর দেশে কোন গরীব মানুষ  থাকবেনা। ২০৪১ সালে বাংলাদেশ হবে পৃথিবীর একটি ধনী রাষ্ট্র তথা স্মার্ট বাংলাদেশ।


 সম্মেলনে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সিটি কর্পোরেশনের মেয়র আরফানুল হক রিফাত। মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ডাক্তার তাহসিন বাহার সূচনার  সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন   মহানগর আওয়ামীলীগের  যুগ্ন সাধারণ সম্পাদক আতিকুল্লাহ খোকন , তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক কাউন্সিলর জমির উদ্দিন খান জম্পি  ।  ঝাঁকজমকপূর্ণ উক্ত সম্মেলনে মহানগর আওয়ামী লীগের অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ, ৯ নং ওয়ার্ড আওয়ামীলীগের বিপুল সংখ্যক নেতাকর্মী সহ মুক্তিযুদ্ধের পক্ষের বিভিন্ন পেশায় কয়েক  হাজার মানুষ উপস্থিত ছিলেন। 


 ত্রি-বার্ষিক সন্মেলনে অনুষ্ঠানের প্রধান অতিথি আব্দুল জলিলকে সভাপতি , শফিউল আজম স্বপন কে সাধারণ সম্পাদক করে ৬৯ সদস্যের নতুন কমিটি ঘোষণা করেন।



www.a2sys.co

আরো পড়ুন