শিরোনাম

প্রকাশঃ Wed, Dec 13, 2023 6:09 PM
আপডেটঃ Sun, Apr 21, 2024 3:31 AM


মির্জা ফখরুলের জামিন আবেদন গ্রহণ করেননি আদালত

মির্জা ফখরুলের জামিন আবেদন গ্রহণ করেননি আদালত

কারাগারে থাকা বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বিরুদ্ধে রাজধানীর পৃথক দুই থানায় করা ১০ মামলায় জামিনের আবেদন গ্রহণ করেননি আদালত। ওই ১০ মামলায় মির্জা ফখরুল এজাহারভুক্ত আসামি হলেও তাকে গ্রেপ্তার দেখানো হয়নি। 


বুধবার দুপুরে আবেদনগুলো শুনানির জন্য উপস্থাপন হলে আদালত বলেন, তদন্ত কর্মকর্তা গ্রেপ্তার না দেখানো পর্যন্ত জামিনের আবেদন শুনানির এখতিয়ার নেই। এ সময় পৃথক ঢাকা মহানগর হাকিম রাজেশ চৌধুরী ও মো. শফিউদ্দিন তার আইনজীবীকে উচ্চ আদালতে যাওয়ার জন্য পরামর্শ দেন।



এর আগে সকালে পল্টন থানার ৭ মামলা ও রমনা মডেল থানার ৩ মামলায় ওই দুই আদালতে জামিন আবেদন করেন তার আইনজীবী সৈয়দ জয়নুল আবেদীন মেজবাহ।

তিনি বলেন, প্রধান বিচারপতির বাসভবনে ভাঙচুরের অভিযোগে করা মামলায় গত ২৯ অক্টোবর মির্জা ফখরুলকে গ্রেপ্তার দেখিয়ে জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানো হয়। সে মামলায় সিএমএম কোর্ট এবং দায়রা আদালত জামিন নামঞ্জুর করেন। এরপর আমরা হাইকোর্টে যাবো।

 

মহাসমাবেশ ভন্ডুলের পরদিন গত ২৯ অক্টোবর গুলশানের বাসা থেকে মির্জা ফখরুলকে২৯ অক্টোবর গুলশানের বাসা থেকে মির্জা ফখরুলকে আটক করে গোয়েন্দা পুলিশ। এরপর পুলিশ হত্যা ও গাড়ি পোড়ানোর ঘটনায় পল্টন থানার মামলায় তাকে গ্রেপ্তার দেখানো হয়। ওইদিন ঢাকা সিএমএম আদালত তার জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন। এরপর থেকে মির্জা ফখরুল ইসলাম আলমগীর কারাগারে রয়েছেন। 



www.a2sys.co

আরো পড়ুন