শিরোনাম

প্রকাশঃ Mon, Jan 1, 2024 1:19 PM
আপডেটঃ Tue, Apr 23, 2024 3:49 AM


আচরণ বিধি লঙ্ঘনের জরিমানা করায় ম্যাজিস্ট্রেটের উপর হামলা, গাড়ি ভাঙচুর

আচরণ বিধি লঙ্ঘনের জরিমানা করায় ম্যাজিস্ট্রেটের উপর হামলা, গাড়ি ভাঙচুর

কুমিল্লার দেবিদ্বারে নির্বাচনী আচরণ বিধি লঙ্গনের কারনে জরিমানা করায় নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) মো রায়হানুল ইসলাম এর উপর হামলা ও গাড়ি ভাঙচুরের ঘটনা ঘটেছে৷ রবিবার রাত সাড়ে ৯টার দিকে কুমিল্লা-৪ (দেবিদ্বার) আসনে স্বতন্ত্র প্রার্থী আবুল কালাম আজাদকে জরিমানা করলে তার সমর্থকরা হামলা করে বলে জানা গেছে। ঘটনায় দেবিদ্বার থানায় মামলা দায়ের করা হলেও, কাউকে আটক করতে পারেনি পুলিশ। 



স্থানীয় ও পুলিশ সুত্রে জানা যায়, উপজেলার পৌরসভার ভিংলাবাড়িতে রাত ৮টার পর মাইক ব্যবহার করে নির্বাচনী সভা করছিলো স্বতন্ত্র প্রার্থী আবুল কালাম আজাদ ও তার সমর্থকরা৷ এসময় সভায় উপস্থিত হোন দেবিদ্বার উপজেলা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো রায়হানুল ইসলাম। এসময় আচরন বিধি লঙ্গনের অভিযোগে ১০ হাজার টাকা জরিমানা করা হয় ঈগল প্রতীকের স্বতন্ত্র প্রার্থী আবুল কালাম আজাদকে। এসময় সভার জনতা ক্ষিপ্ত হয়ে ম্যাজিস্ট্রেট এর উপর হামলার চেস্টা করেন ও ইটপাটকেল ছুঁড়ে। নির্বাহী মেজিস্ট্রেটকে বহন করা গাড়ীর সামনের কাঁচ ভেঙে যায়৷ ঘটনায় সহকারী কমিশনার রায়হানুল ইসলাম এর অফিস সহকারী মো আলাদ্দিন বাদী হয়ে অজ্ঞাত ব্যক্তিদের আসামী করে একটি মামলা দায়ের করেন। 


এই বিষয়ে জানতে নির্বাহী ম্যাজিস্ট্রেট মো রায়হানুল ইসলামকে একাধিক ফোন করলেও, রিসিব করেননি৷ 


দেবিদ্বার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো নয়ন মিয়া জানান, 'জরিমানার ঘটনায় হামলার শিকার হোন নির্বাহী ম্যাজিস্ট্রেট। এমন অভিযোগে থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। 


দেবিদ্বার উপজেলা নির্বাহী কর্মকর্তা নিগার সুলতানা জানান, 'আচরণ বিধি লঙ্ঘনের অভিযোগে স্বতন্ত্র প্রার্থী আবুল কালাম আজাদকে জরিমানা করায় হামলার শিকার হয়েছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট রায়হানুল ইসলাম। 

তিনি এখন সুস্থ আছেন। মামলা দায়ের করা হয়েছে৷ দ্রুত ব্যবস্থা গ্রহনের জন্য নির্দেশ দেওয়া হয়েছে'।



www.a2sys.co

আরো পড়ুন