শিরোনাম

প্রকাশঃ Fri, Jan 5, 2024 4:29 PM
আপডেটঃ Tue, Apr 30, 2024 6:56 AM


কুমিল্লায় পৌর মেয়রসহ নৌকা সমর্থক পাঁচ নেতা অন্য প্রার্থীর এজেন্ট!

কুমিল্লায় পৌর মেয়রসহ নৌকা সমর্থক পাঁচ নেতা অন্য প্রার্থীর এজেন্ট!

দ্বাদশ জাতীয় নির্বাচনে কুমিল্লা-৪ (দেবিদ্বার) আসনে নৌকা প্রতীকের পক্ষে প্রচারণা করা আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগ নেতারা ভোটের দিন মাঠে থাকবেন অন্য প্রার্থীর এজেন্ট হিসেবে।পাঁচ  নেতার বিরুদ্ধে এমন অভিযোগ করেছেন এক স্বতন্ত্র প্রার্থী।


অভিযুক্ত নেতারা হলেন, আওয়ামী লীগের মনোনয়ন পেয়ে নির্বাচিত দেবিদ্বার পৌরসভার মেয়র সাইফুল ইসলাম শামীম। তিনি হয়েছেন ন্যাশনাল পিপলস পার্টির(এনপিপি) এজেন্ট। কুমিল্লা উত্তর জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক লিটন সরকার বাংলাদেশ কল্যাণ পার্টির, দেবিদ্বার উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন ইসলামী ঐক্য জোটের, কুমিল্লা উত্তর জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মো. আবু কাউছার অনিক বাংলাদেশ সুপ্রিম পার্টির এবং দেবিদ্বার উপজেলা ছাত্রলীগের সাবেক আহ্বায়ক ইকবাল হোসেন হয়েছেন বাংলাদেশ তরিকত ফেডারেশনের এজেন্ট। অভিযোগকারী কুমিল্লা-৪ (দেবিদ্বার) আসনের ঈগল প্রতীকের স্বতন্ত্র প্রার্থী আবুল কালাম আজাদ।


অভিযোগপত্রে তিনি বলেন উল্লেখিত ব্যক্তিরা আমার প্রতিদ্বন্দ্ব প্রার্থী নৌকা প্রতীকের রাজী মোহাম্মদ ফখরুলের কর্মী ও সমর্থক। তারা প্রত্যেকেই নৌকা প্রতীকের নির্বাচনী প্রচারণায় অগ্রণী ভূমিকা পালন করেছেন। এমন কট্টর সমর্থকদের নিজের দলের নির্বাচনী এজেন্ট না হয়ে অন্য দলের প্রার্থীর এজেন্ট হওয়ায় জনমনে প্রশ্ন সৃষ্টি করেছে। তারা নৌকা প্রতীকে প্রার্থীর পক্ষে বিধি বহির্ভূতভাবে একজোট হয়ে ভোট কেন্দ্র দখল করে জাল ভোট দেয়ার জন্যেই ডামি প্রার্থীর নির্বাচনী এজেন্ট নিযুক্ত হয়েছে বলে আমি আশঙ্কা করছি। উল্লেখিত ব্যক্তিদের মধ্যে লিটন সরকার, সাদ্দাম হোসেন ও আবু কাওছার অনিকের বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘনের বিষয়ে ইতোমধ্যে রিটার্নিং অফিসার বরাবর অভিযোগ দাখিল করা হয়েছে।


অভিযোগ পাওয়ার বিষয়টি স্বীকার  করেছেন দেবিদ্বার উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা নিগার সুলতানা। তিনি জানান অভিযোগপত্রটি নির্বাচন অনুসন্ধান কমিটিতে প্রেরেণ করা হয়েছে। দেবিদ্বার পৌরসভার মেয়র ও নৌকা প্রার্থীর সমর্থক সাইফুল ইসলাম শামীম বলেন ,কোনো প্রার্থী আমাকে এজেন্ট মনোনীত করলে এবং দায়িত্ব পালন করতে আমার সমস্যা হওয়ার কথা নয়।



www.a2sys.co

আরো পড়ুন